ভারত-পাক ম্যাচে রোহিত-বিরাটদের সমর্থনে স্পেশাল গেস্ট !

ভারত-পাকিস্তান ক্রিকেট দ্বৈরথ। যে কোনও প্রতিদ্বন্দ্বিতার সেরা। ২ জুন শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যুগ্মভাবে বিশ্বকাপ আয়োজন করছে মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ। ভারতের প্রথম ম্যাচ আয়ারল্যান্ডের বিরুদ্ধে। তবে ক্রিকেট প্রেমীদের অপেক্ষা ৯ জুনের। নিউ ইয়র্কের নবনির্মিত স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে ভারত ও পাকিস্তান। সব ফরম্যাট মিলিয়ে বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের বিরুদ্ধে একশো শতাংশ জয়ের রেকর্ড ছিল ভারতের। যদিও ২০২১ সালে সেই রেকর্ড ভাঙে। টি-টোয়েন্টি বিশ্বকাপে সে বার পাকিস্তানের কাছে হেরেছিল ভারত। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে মেলবোর্নে তার বদলা নিয়েছে ভারতীয় দল। এ বার নিউ ইয়র্কে আরও একবার মুখোমুখি হতে চলেছে দু-দল। আর এই বিশেষ ম্যাচে রোহিত-বিরাটদের সমর্থনে থাকতে পারেন স্পেশাল গেস্ট।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারত-পাকিস্তান ম্যাচ ইতিহাসের অন্যতম সেরা। কঠিন পরিস্থিতিতে নায়কের মতো ইনিংস খেলেছিলেন বিরাট কোহলি। কয়েক মাস ভারতের মাটিতে হয়েছিল ওয়ান ডে বিশ্বকাপ। সেখানেও পাকিস্তানকে হারিয়েছে ভারত। এ বার টি-টোয়েন্টি ফরম্যাটে মহারণের অপেক্ষা। আর গ্যালারিতে যদি বিশেষ মানুষ থাকেন, বিরাটদের থেকে আরও একটা মাস্টারক্লাস পারফরম্যান্স দেখা যেতেই পারে।

আইসিসি সূত্রের খবর, নিউ ইয়র্কে ভারত-পাকিস্তান ম্যাচে উপস্থিত থাকতে পারেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর। পাকিস্তানের বিরুদ্ধে বহু ম্যাচ খেলেছেন কিংবদন্তি এই ভারতীয় ব্যাটার। ম্যাচ জেতানো ইনিংস রয়েছে প্রচুর। তাঁর উপস্থিতি বিশ্বকাপের মঞ্চে ভারত-পাক ম্যাচের গ্ল্যামার আরও বাড়াবে এ বিষয়ে সন্দেহ নেই। আইসিসির এক সূত্র সংবাদসংস্থা পিটিআইকে বলেছেন, ‘সবকিছু ঠিক থাকলে ভারতীয় দলকে সমর্থন করতে সচিন তেন্ডুলকর উপস্থিত থাকবেন।’

ম্যাচের আগে ভারতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে সচিন আলাদা করে কথা বলবেন কিনা, তা অবশ্য নিশ্চিত নয়। ঘরের মাঠে ওয়ান ডে বিশ্বকাপে টানা দশ ম্যাচ জিতে ফাইনালে উঠেছিল ভারত। যদিও ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হার। টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ বার ভারত ট্রফি জিতেছিল ২০০৭ সালে। নিউ ইয়র্কে ভারত-পাকিস্তান যদিও গ্রুপ লিগের ম্যাচে মুখোমুখি হচ্ছে। তার আগে রোহিতদের পেপ-টক দিতেই পারেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × four =