বৃষ্টিতে ভেস্তে গেল ম্যাচ, প্লে-অফ নিশ্চিত সানরাইজার্সের

ঠিক যেন গুজরাট টাইটান্স বনাম কলকাতা নাইট রাইডার্স ম্যাচের পরিস্থিতি। অপেক্ষাই করে যেতে হল। ম্যাচ আর করা গেল না। হায়দরাদে মর্যাদার ম্যাচ ছিল শুভমন গিলদের। এ বারের মতো তাঁদের শেষ ম্যাচ। যদিও ঘরের মাঠে কলকাতা নাইট রাইডার্সের পর সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচও ভেস্তে গেল। গত ম্যাচটি ভেস্তে যাওয়ায় প্লে-অফের দৌড় থেকে আগেই ছিটকে গিয়েছিল গুজরাট টাইটান্স। নিয়মরক্ষার ম্যাচে খেলাই হল না। অন্য দিকে, এক ম্যাচ বাকি থাকতেই ১৫ পয়েন্ট নিয়ে প্লে-অফ নিশ্চিত করে ফেলল সানরাইজার্স হায়দরাবাদ।

গুজরাট টাইটান্সের কাছে হতাশার মরসুম বলা যায়। তেমনই ক্যাপ্টেন শুভমন গিলের ক্ষেত্রেও। আরও বেশি হতাশা কারণ, ঘুরে দাঁড়ানোর একটা চেষ্টা করেছিল তারা। ঘরের মাঠে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে শুভমন গিল এবং সাই সুদর্শনের সেঞ্চুরিতে দুর্দান্ত জয় ছিনিয়ে নিয়েছিল টাইটান্স। ক্যাপ্টেন হিসেবে সেটিই ছিল শুভমনের প্রথম সেঞ্চুরি। আমেদাবাদে গত ম্যাচটি হলে এবং টাইটান্স বড় ব্যবধানে জিততে পারলে প্লে-অফের দৌড় থেকে ছিটকে যেতে হত না। তেমনই আজকের ম্যাচে বেশ কিছু প্লেয়ারকে সুযোগ দেওয়ার একটা চেষ্টা করতে পারত টাইটান্স।

সানরাইজার্সের প্লে-অফ নিশ্চিত হলেও প্রথম দুইয়ে থাকা নিশ্চিত নয়। সানরাইজার্স হায়দরাবাদের শেষ ম্যাচ পঞ্জাব কিংসের বিরুদ্ধে। সেই ম্যাচটি তাদের জিততেই হবে। টাইটান্সের বিরুদ্ধে ম্যাচ ভেস্তে যাওয়ায় প্যাট কামিন্সদের ঝুলিতে এখন ১৫ পয়েন্ট। রাজস্থান রয়্যালসের রয়েছে ১৬ পয়েন্ট। তাদের শেষ ম্যাচ কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে। রাজস্থান যদি শেষ ম্যাচে জেতে তাদের প্রথম দুইয়ে থাকা নিশ্চিত। সানরাইজার্সের শেষ ম্যাচও হোমেই। সেই ম্যাচও ভেস্তে গেলে ১৬ পয়েন্টে শেষ করবে সানরাইজার্স। জিতলেও ১৭ পয়েন্টে পৌঁছবে। ফলে রাজস্থান শেষ ম্যাচ জিতলে প্রথম দুইয়ে তাদেরই থাকার সম্ভাবনা বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 1 =