বিধ্বংসী শুরু, পাহাড় পেরোতে পারল না দিল্লি ক্যাপিটালস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ‘ঘরে ফেরা’ সুখের হল না ঋষভ পন্থের। এ মরসুমে প্রথম বার দিল্লিতে ম্যাচ খেলল ক্যাপিটালস। টানা দুটি জয়ের পর হোম ম্যাচে হার। রানের পাহাড় পেরোতে পারলেন না ঋষভ পন্থরা। যদিও এই পরিণতি যেন শুরুতেই বোঝা গিয়েছিল। তবে জ্যাক ফ্রেজার ম্যাকগুরুক ও অভিষেক পোড়েলের অনবদ্য ব্যাটিংয়ে সমানে সমানে লড়াই চলছিল। এই দুই তরুণ ব্যাটার লড়াইয়ে রেখেছিলেন দিল্লিকে। বিশাল টার্গেটের চাপে ক্রমশ খেই হারাতে থাকে ক্যাপিটালস।

ট্রাভিস হেড, অভিষেক শর্মা, হেনরিখ ক্লাসেনদের বিধ্বংসী ব্য়াটিং। সানরাইজার্স শুরুটা যেমন করেছিল দিল্লির কাছে ৩০০-র বেশি রানের টার্গেট থাকলেও অবাক হওয়ার ছিল না। ভুললে চলবে না লোয়ার অর্ডারে শাহবাজ আহমেদের হাফসেঞ্চুরিও। আইপিএলে সর্বাধিক রানের রেকর্ড সানরাইজার্সের দখলেই। এই ম্যাচে চতুর্থ সর্বাধিক রান করে সানরাইজার্স। দিল্লি বোলারদের মধ্যে কুলদীপ যাদব ৪ উইকেট নেন।

রান তাড়ায় শুরুতেই ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে নামা পৃথ্বী শ ও আর এক ওপেনার ডেভিড ওয়ার্নারের উইকেট হারায় দিল্লি। চোটের কারণে গত ম্যাচে খেলতে পারেননি ওয়ার্নার। এই ম্যাচে কোনও অবদান রাখতে পারেননি। তিন ও চারে নামা জ্যাক ফ্রেজার ও অভিষেক পোড়েলের বিধ্বংসী জুটি। ৩০ বলে ৮৪ রান যোগ করে তারা। এই জুটি ফিরতেই ভাঙন শুরু দিল্লি ব্যাটিংয়ে। ঋষভ পন্থ মন্থর শুরু করেন। প্রথম ২০ বলে তাঁর রান ছিল মাত্র ১৬। শেষ চার ওভারে ৮৮ রান প্রয়োজন ছিল দিল্লির। ৫ বল বাকি থাকতেই ১৯৯ রানে অলআউট দিল্লি ক্যাপিটালস। পন্থ ৩৫ বলে ৪৪ রান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + seventeen =