পতাকা টাঙাতে বাধায় তৃণমূলের বুথ সভাপতিকে মারের অভিযোগ, অস্বীকার বিজেপির, কমিশনে শাসকদল

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: তৃণমূলের বুথ সভাপতির বাড়ির সামনের রাস্তায় জোর করে বিজেপির পতাকা লাগানোকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল বাঁকুড়ার কোতুলপুর ব্লকের লাউগ্রাম এলাকায়। বাধা দিতে গেলে তৃণমূলের বুথ সভাপতিকে মারধরের অভিযোগ ওঠে বিজেপি কর্মীদের বিরুদ্ধে। এই ঘটনায় তৃণমূল নির্বাচন কমিশন ও পুলিশ প্রশাসনের দ্বারস্থ হলে প্রশাসন ওই পতাকা খুলে নিয়ে যায়। মারধরের অভিযোগ অস্বীকার করে বিজেপির দাবি, গ্রামে অস্থিরতা তৈরি করায় ওই তৃণমূল নেতাকে মারধর করেছে এলাকার মানুষই।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বাঁকুড়ার লাউগ্রাম অঞ্চলে বিজেপির পতাকা টাঙাচ্ছিলেন স্থানীয় বেশ কিছু বিজেপি কর্মী। ওই বিজেপি কর্মীরা লাউগ্রামের তৃণমূল বুথ সভাপতি নিতাই চন্দ্র রানার বাড়ির সামনে রাস্তায় পতাকা টাঙাতে গেলে ঘটনার সূত্রপাত। অভিযোগ, পতাকা টাঙালে বাড়ির রাস্তা অবরুদ্ধ হবে এই দাবি করে বিজেপি কর্মীদের পতাকা টাঙাতে বাধা দেন তৃণমূলের ওই বুথ সভাপতি। এই ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে বচসায় উত্তেজনা বাড়তে শুরু করে। দু’পক্ষের মধ্যে বচসার ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমে। যদিও সেই ভিডিওর সত্যতা যাচাই করেনি ‘একদিন’ পত্রিকা।
অভিযোগ, সেই সময় বিজেপি কর্মীরা নিতাই চন্দ্র রানাকে মারধর করেন। এরপরই নির্বাচন কমিশন তথা স্থানীয় ব্লক প্রশাসন ও পুলিশের দ্বারস্থ হন তৃণমূলের ওই বুথ সভাপতি। অভিযোগ পেতেই বিতর্কিত ওই জায়গায় টাঙানো বিজেপির পতাকা খুলে দেয় পুলিশ ও প্রশাসন। নিতাই চন্দ্র রানার অভিযোগ, যে জায়গায় বিজেপি কর্মীরা পতাকা টাঙাচ্ছিলেন সেই জায়গার মালিকানা তাঁর। অথচ তাঁর কোনও রকম অনুমতি না নিয়ে জোর করে বাড়ির রাস্তা অবরুদ্ধ করে বিজেপি কর্মীরা জবরদস্তি পতাকা টাঙাচ্ছিলেন। প্রতিবাদ করাতেই তাঁকে মারধর করা হয়েছে।
এই ঘটনায় বিজেপির হামলাকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপের দাবি জানিয়েছে তৃণমূল ব্লক নেতৃত্ব। বিজেপির দাবি, নিতাই চন্দ্র রানাকে মারধরে বিজেপির কোনও ভূমিকা নেই। এলাকায় অস্থিরতা তৈরির চেষ্টা করলে এলাকার মানুষই তাঁকে মারধর করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − 9 =