ফুলচাঁদ মাথায় ফোটালেন জোড়া ঘাসফুল, লোকসভা ভোটের মুখে অভিনব প্রচার তৃণমূল সমর্থকের

রাজীব মুখপাধ্যায়, হাওড়া­: দেশ জুড়ে লোকসভার ভোটার প্রচার, সব দলের প্রার্থীরাই এখন সকাল থেকে রাত্রি প্রচারে ব্যস্ত রয়েছে। সেখানে বসে নেই কর্মীরাও। প্রার্থীদের সঙ্গে তারাও দেওয়াল লিখন, পোস্টার ব্যানার ও অন্যান্যভাবে প্রচার করে যাচ্ছে। তারই মধ্যে অভিনব প্রচার শৈলীতে নজর কাড়লেন হাওড়ার এক যুবক। নিজের চুল কাটাতে এসে নিজের মাথায় ফাটালেন জোড়া ঘাসফুল। নিজের পছন্দের দলের প্রতীক তুলে ধরল এই যুবক। বাড়ি মুর্শিদাবাদে হলেও হাওড়ায় ফুল মেশিনে কাজ করেন ফুলচাঁদ। তৃণমূলকে ভালোবাসেন তাই মাথার চুল কাটতে এসে সেলুনের নপিতকে তৃণমূল কংগ্রেসের প্রতীক আঁকার জন্য বলেন ওই যুবক ।

ওই যুবকের দাবি মতো সেলুনের কর্মচারী যুবকের মাথার পিছনে তৃণমূলের প্রতীক আঁকলেন। ফুলচাঁদ বলেন, দলকে খুব ভালোবাসি, সেই সঙ্গে দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে ভালোবাসি। তাই মাথার পিছনে দলের প্রতীক একে চুল কাটার ভাবনা ছিল। জোড়া ফুল মাথায় নিয়ে এখন লোকসভা ভোট অধি ঘুরবেন তিনি, এটাই তার প্রচারের নতুন রূপ। দলকে ভালোবাসার জন্য তার এই প্রচেষ্টা। সেলুনে কর্মরত লোকেদের কথায়, ওই গ্রাহক তাদের কাছে এসে বলেন তৃণমূলের প্রতীক এঁকে চুল কেটে দিতে হবে। আমরাও তার সেই চাহিদা মতো চেষ্টা করলাম।

অনেকেই অবাক হয়েছেন তার এই অভিনব কাণ্ড দেখে। এখন নিজের মাথাতে দলের প্রতীক নিয়ে রাস্তা দিয়ে ঘুরবেন, তাতে দলের প্রচার হবে। মুর্শিদাবাদে ভোটের আগে ওই যুবক তার বাড়ি ফিরবেন দলকে ভোট দিতে। তিনি আশাবাদী এবারেও তৃণমূলের প্রার্থীরাই জয়ী হবেন। এই বিষয়ে ফুলচাঁদ বলেন, ‘আমি দলকে ভালোবাসি, তাই ইচ্ছা হল মাথায় দলের প্রতীক তৈরি করি। বাড়ির লোক দেখে হয়তো জিজ্ঞেস করবে। যদিও আমি এভাবেই দলের হয়ে প্রচার করতে চাই। আমার বাড়ির ওখানে তৃণমূলের প্রার্থী দাঁড়িয়েছেন, তিনিই জিতবেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × three =