আসানসোল কেন্দ্রে সুরেন্দ্র সিং আলুওয়ালিয়াই ভরসা বিজেপির

নিজস্ব প্রতিবেদন, পশ্চিম বর্ধমান: অবশেষে বুধবার (১০ এপ্রিল ) আসানসোল কেন্দ্রে প্রার্থী ঘোষণা করল বিজেপি। পদ্মফুল প্রতীকে এই কেন্দ্রে প্রার্থী করা হয়েছে সুরেন্দ্র সিং আহলুওয়ালিয়াকে। প্রার্থী নিয়ে দলের মধ্যে দীর্ঘদিন টানাপোড়ন ছিল, অবশেষে ভূমিপুত্র আলুওয়ালিয়াতেই ভরসা রাখল দল।
প্রায় একমাস আগে বিগ্রেডে জনগর্জন সভা থেকে সবার প্রথম রাজ্যের ৪২টি লোকসভা কেন্দ্রে প্রার্থী ঘোষণা করেছে শাসক দল তৃণমূল কংগ্রেস। আসানসোল লোকসভা কেন্দ্রে জোড়াফুল প্রতীকে লড়ছেন বিদায়ী সাংসদ শত্রুঘ্ন সিনহা। এই কেন্দ্রে সিপিএম প্রার্থী জাহানারা খান। রাজ্যের অন্যান্য জায়গায় বিজেপি দলের পক্ষ থেকে প্রার্থী ঘোষণা করা হলেও দলের মধ্যে নানান টানাপোড়নের কারণে প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি আসানসোল লোকসভা কেন্দ্রে।
যেখানে তৃণমূল, সিপিএম প্রার্থীরা ইতিমধ্যেই নেমে পড়েছেন প্রচারের ময়দানে, কিন্তু প্রার্থী না থাকাই এতদিন সে ভাবে প্রচার শুরু করতে পারেনি বিজেপি। দলের পক্ষ থেকে প্রথমে এই কেন্দ্রে প্রার্থী হিসেবে ভোজপুরী গায়ক পবন সিংয়ের নাম ঘোষণা করা হয়েছিল। কিন্তু ঘোষণার পর তিনি প্রার্থী হচ্ছেন না বলে জানিয়ে দেন। তারপর থেকেই আসানসোল লোকসভা কেন্দ্রে পদ্মফুলের প্রার্থী কে হবেন সেই নিয়ে তৈরি হয়েছিল নানা জল্পনা। আলোচনায় ভাসছিল জিতেন্দ্রর তিওয়ারি, এসএস আহলুওয়ালিয়া, কৃষ্ণেন্দু ব¨্যােপাধ্যায় সহ একাধিক নাম। তবে বিজেপি আসানসোল লোকসভা কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা না করলেও আসানসোল কেন্দ্রের বিভিন্ন জায়গায় জনসংযোগ রাখছিলেন বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি।
অবশেষে বুধবার প্রার্থী নিয়ে কাটল জল্পনা। দলের পক্ষ থেকে এই কেন্দ্রে প্রার্থী হিসাবে ঘোষণা করা হল এসএস আহলুওয়ালিয়ার নাম। তিনি দু’বারের সাংসদ। ২০১৪ সালে জিতেছিলেন দার্জিলিং কেন্দ্র থেকে। ২০১৯ সালে বর্ধমান দুর্গাপুর কেন্দ্রে তৃণমূল প্রার্থীকে হারিয়ে তিনি দ্বিতীয়বার সাংসদ নির্বাচিত হন। দুর্গাপুর বর্ধমান কেন্দ্রে এবার দল আলুওলিয়াকে প্রার্থী করেনি। পরিবর্তে তাঁকে প্রার্থী করা হল আসানসোল কেন্দ্র থেকে।
বিজেপির দাবি, আলুওয়ালিয়া আসানসোলের ভূমিপুত্র। শহরের জেকে নগরে তাঁর বেড়ে ওঠা আসানসোলের জহরমল জালান ßুñলের ছাত্র। আসানসোলে তাঁর শ্বশুর বাড়িও। ভূমিপুত্র হওয়ার কারণে তাঁকে আসানসোলে প্রার্থী করা হয়েছে বলে দলের একাংশের দাবি। এখন দেখার গত দু’বারের মতো এবারও তিনি জয়ের ধারা বোঝায় রাখতে পারেন কিনা?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + 6 =