ইচ্ছাশক্তির জোরেই কোলে চেপে পরীক্ষাকেন্দ্রে ২ পড়ুয়া

নিজস্ব প্রতিবেদন, পূর্ব বর্ধমান: শুক্রবার পূর্বস্থলী ১ নম্বর ব্লকের নাদনঘাট থানার অন্তর্গত পারুলডাঙা নসরতপুর উচ্চ বিদ্যালয়ে দুই পরীক্ষার্থীকে কোলে চেপে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে দেখা যায়। এই বছর পারুলডাঙা নসরতপুর উচ্চ বিদ্যালয়ে মোট ৪৭১ জন পরীক্ষার্থীর সিট পড়েছে। এর মধ্যে ছাত্র সংখ্যা ১৯১ জন এবং ২৮০ ছাত্রী পরীক্ষায় বসছে। এর মধ্যে একজন অনুপস্থিত বলে জানা গিয়েছে। এই ৪৭০ জন পরীক্ষার্থীর মধ্যে দু’জন বিশেষ ভাবে সক্ষম বিদ্যালয়ে উচ্চমাধ্যমিক পরীক্ষা দিতে আসে। পড়াশোনা করার অদম্য ইচ্ছার জোরেই তারা পরীক্ষাকেন্দ্র পর্যন্ত পৌঁছয়।
এদের মধ্যে একজনের নাম রমেন চৌধুরী। সে এদিন তার দাদার পিঠের চেপে পরীক্ষা দিতে আসে। রমেন এবার রাইটারের সাহায্য নিয়ে পরীক্ষা দেয়। পরীক্ষা শেষে সে জানিয়েছে, শুক্রবার তার প্রথম পরীক্ষা ভালোই হয়েছে। অপর একজনের নাম কিশলয় মোদক। কিশলয় এদিন বাবার কোলে চেপে পরীক্ষা দিতে আসে। রাইটারের সাহায্য না নিয়েই নিজে লিখেই পরীক্ষা দেওয়ার চেষ্টা করে সে। সেও জানিয়েছে, এদিন প্রথম পরীক্ষা তার ভালোই হয়েছে। রমেন এবং কিশলয় এরা দুজনেই সমুদ্রগড় উচ্চ বিদ্যালয়ের ছাত্র বলে জানা গিয়েছে। অদম্য ইচ্ছাশক্তি থাকলে যে কোনও কিছুই অসম্ভব নয় তা প্রমাণ করেছে রমেন আর কিশলয়। এদিন পরীক্ষার শেষে রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ পরীক্ষার্থীদের সাফল্য কামনা করে ফুল মিষ্টি সহ শুভেচ্ছা বার্তা তাঁর প্রতিনিধিদের দিয়ে পাঠান।
প্রসঙ্গত, শুক্রবার থেকে রাজ্যজুড়ে শুরু হয়েছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা। সারা রাজ্যের পাশাপাশি পূর্ব বর্ধমানে কড়া নজরদারির মধ্যে দিয়ে শুরু হয় উচ্চ মাধ্যমিক পরীক্ষা। এইবার পূর্ব বর্ধমান জেলায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ৩৬ হাজার ৯৮৭ জন। এর মধ্যে ছাত্রের সংখ্যা ১৫ হাজার ৭৭ জন এবং ছাত্রীদের সংখ্যা ২১ হাজার ৯১০ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − ten =