পঞ্চায়েত নির্বাচনে মৃতদের পরিবারের একজনকে চাকরি, প্রস্তাব পাশ মন্ত্রিসভায়

গত জুলাই মাসে পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে রাজ্যে যারা রাজনৈতিক হিংসার বলি হয়েছেন তাদের পরিবারের একজনকে চাকরি দেওয়ার নীতিগত ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সেই সিদ্ধান্তে সিলমোহর দিল রাজ্য মন্ত্রিসভা। মুখ্যমন্ত্রীর পৌরহিত্যে শুক্রবার নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক বসে। সেখানে এই সংক্রান্ত একটি প্রস্তাব গৃহীত হয়েছে বলে জানা গিয়েছে। নিহতদের পরিবারের একজনকে হোমগার্ডের চাকরি দেওয়া হবে বলে ঠিক হয়েছে।

উল্লেখ্য, গত পঞ্চায়েত নির্বাচনে রাজ্যের বিভিন্ন প্রান্তে ১৯জন রাজনৈতিক হিংসার বলি হয়েছিলেন। জুলাই পঞ্চায়েত নির্বাচনী হিংসায় নিহতদের পরিবারদের আর্থিক সাহায্য দেওয়ার পাশাপাশি চাকরি দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত ১২ জুলাই নবান্নে সাংবাদিক বৈঠক করে একথা জানান তিনি। সেসময় মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, ‘নিহতদের পরিবারকে আমরা দুলক্ষ টাকা করে দেব। হোমগার্ডের চাকরিও দেওয়া হবে।

ইতিমধ্যে নিহতদের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দেওয়া হয়ে গিয়েছে। আর এবার চাকরি দেওয়ার ক্ষেত্রে সিলমোহর দিল রাজ্য মন্ত্রিসভা। এদিকে আসন্ন জগদ্ধাত্রী ছট পুজোর দিনগুলিতে আইনশৃঙ্খলার উপরে নজরদারিতে মুখ্যমন্ত্রী মন্ত্রিসভার সদস্যদের নিজেদের এলাকায় থাকার পরামর্শ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + two =