ফের অশান্ত মণিপুর, সেনার গাড়িতে আইইডি বিস্ফোরণ

৩ মে দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ শুরু হওযার পর থেকে ছয় মাস পেরিয়ে গিয়েছে। কিন্তু, এখনও পরিস্থিতি স্বাভাবিক হওয়ার ইঙ্গিত দেখা যাচ্ছে না।  সেনা ও পুলিশের হস্তক্ষেপে হিংসার ঘটনা অনেকটা কমলেও, এখনও বিক্ষিপ্তভাবে নাশকতামূলক হামলা চলছে। এদিন ফের উত্তেজনা ছড়াল মণিপুরে। বৃহস্পতিবার রাজ্যের টেংনোপাল জেলায় অজ্ঞাতপরিচয় যোদ্ধাদের হামলার মুখে পড়ল অসম রাইফেলস-এর একটি টহলদার দল।

সূত্রের খবর, তাদের গাড়ি লক্ষ্য করে ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস বা আইইডি হামলা করা হয়েছিল। গাড়িটিতে অসম রাইফেলসের প্রায় ১০জন কর্মী ছিলেন। তবে, বিস্ফোরণে তাঁদের কেউ আহত হননি বলে জানা গিয়েছে।  অসম রাইফেলসের এক আধিকারিক বলেছেন, হামলাকারীদের পরিচয় জানা যায়নি। ওই আধিকারিক বলেছেন, ‘সকাল ৮টা-৮.১৫ নাগাদ অজ্ঞাত পরিচয় বিদ্রোহীদের একটি দল, টহলদার বাহিনীকে আক্রমণ করার চেষ্টা করে। সেখানে একটি আইইডি বিস্ফোরণ ঘটে। গুলিবর্ষণের ঘটনাও ঘটেছে। অসম রাইফেলস-এর কর্মীরা অবিলম্বে পাল্টা জবাব দেন।’

সেনা সূত্রে আরও জানা গিয়েছে, টহলদার বাহিনীর সদস্যরা একটি মাইনরোধী গাড়িতে ছিলেন। অর্থাৎ, মাইন বিস্ফোরণ হলেও গাড়িটির ক্ষতি হওয়ার কথা নয়। এই বিশেষ গাড়িতে থাকাতেই অসম রাইফেলস-এর ওই কর্মীরা বেঁচে গিয়েছেন। বর্তমানে, আততায়ীদের খোঁজে তল্লাশি অভিযান চালাচ্ছে অসম রাইফেলস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + 17 =