পানীয় জলের দাবিতে রাস্তা অবরোধ, বিক্ষোভ গ্রামবাসীর

নিজস্ব প্রতিবেদন, পূর্ব বর্ধমান: রবিবার সকালে পানীয় জলের দাবিতে পূর্ব বর্ধমান জেলার ভাতারের কালুকতক গ্রামের বাদশাহী রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাল গ্রামবাসী।
গ্রামবাসীদের দাবি, পূর্ব বর্ধমান জেলার ভাতারের নিত্যানন্দপুর গ্রাম পঞ্চায়েতের তালুকতক গ্রামে চার দিন ধরে পানীয় জল নেই। পানীয় জলের দাবিতে রবিবার সকাল থেকে বাদশাহী সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। প্রায়ই দেড় ঘণ্টা রাস্তা অবরোধ করে রাখেন গ্রামবাসীরা। খবর পেয়ে ঘটনাস্থলে ভাতার থানার পুলিশ আধিকারিক অরুণ কুমার সোম, ভাতার ব্লকের জয়েন্ট বিডিও ও নিত্যানন্দপুর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান জুলফিকার আলি এসে দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দিলে অবরোধ উঠিয়ে নেন গ্রামবাসীরা।
পিএইচই-র আধিকারিক জানিয়েছেন, জলের পাইপ ফেটে যাওয়ায় কারণে গ্রামে পানীয় জলের পরিষেবা বন্ধ রয়েছে। কালুকতক গ্রামে দু’টি বুথে জয়লাভ করেছে সিপিএম। সিপিএমের সদস্যর অভিযোগ, গ্রামে তাঁরা জয়লাভ করায় তাঁদেরকে নানান ভাবে বঞ্চিত করা হচ্ছে। অপরদিকে গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান জুলফিকার আলির দাবি, সম্পূর্ণ মিথ্যা অভিযোগ করছে সিপিএম। কারণ গত সপ্তাহে পঞ্চায়েতে যে মিটিং ছিল তাতে গ্রামের দুই সদস্য উপস্থিত ছিলেন। গ্রামে সাত মাস ধরে পানীয় জলের পাইপ ফাটা রয়েছে। একবারের জন্যেও তাদের জানানো হয়নি। কোনও লিখিত অভিযোগও দেওয়া হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + 6 =