অস্ট্রেলিয়ার অনবদ্য জয়, রান তাড়ায় খাবি খেয়ে ছিটকে গেল ইংল্যান্ড

সেমিফাইনালের দৌড় থেকে আগেই ছিটকে গিয়েছে। গত বারের চ্যাম্পিয়নদের কাছে মর্যাদার ম্যাচ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই ‘অ্যাসেজ’ জিতলে হয়তো সম্মান পুনরুদ্ধার হত কিছুটা। সেই সুযোগও হাতছাড়া। রান তাড়ায় খাবি খেল ইংল্যান্ড। টানা পাঁচ ম্যাচ জিতে সেমিফাইনালের সম্ভাবনা উজ্জল হল অস্ট্রেলিয়ার। চাপের মুখে অনবদ্য পারফরম্যান্স মার্নাস লাবুশেনের। ইংল্যান্ডের হয়ে বেন স্টোকস ও মইন আলি মরিয়া চেষ্টা চালালেও সাফল্য এল না।

প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ২৮৬ রানে অল আউট হয়ে যায়। ইংল্যান্ডের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে পুরো ৫০ ওভারও খেলতে পারেনি অজিরা। ৭১ রান করেন মার্নাস লাবুশান । লড়াই করলেন স্মিথ (৪৪), গ্রিন (৪৭)। ৫৪ রানে ৪ উইকেট নেন ক্রিস ওকস।

জবাবে ব্যাট করতে নেমে জাম্পা বাকি তিন অজি পেসারের সামনে ইংল্যান্ডের ব্যাটাররা দাঁড়াতেই পারেননি। বেন স্টোকস ৯০ বলে ৬৪ এবং দাউইদ মালান ৫০ রান করেন। এছাড়া আর কেউ নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। ফলে ২৫৩ রানে গুটিয়ে কাপ যুদ্ধ থেকে বিদায় নিল ইংল্যান্ড। জাম্পা ২১ রানে ৩ উইকেট নিলেন। মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড ও অধিনায়ক কামিন্স নিয়েছেন ২টি করে উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + 3 =