ক্ষমতায় এলেই মহিলাদের অ্যাকাউন্টে মাসে ৪ হাজার টাকা, তেলঙ্গানায় ঘোষণা রাহুলের

তেলঙ্গানায় ক্ষমতায় ফিরতে মরিয়া কংগ্রেস। কেসিআরের মসনদ দখলে এবার বড় ঘোষণা করলেন রাহুল গান্ধি। রাহুল বলেছেন, কংগ্রেস ক্ষমতায় ফিরলে মাসে ৪ হাজার টাকা করে দেওয়া হবে বাড়ির মহিলাদের।  রাহুল জানিয়েছেন, মহিলারা পরিবারের মেরুদণ্ড। তাই তাঁদেরই সরাসরি এই সহযোগিতা করা হবে। রাহুলের বক্তব্য, চন্দ্রশেখর রাওয়ের পরিবার তেলঙ্গানার মানুষের টাকা লুট করেছে। প্রতিটি পয়সা তেলঙ্গানার মানুষকে ফিরিয়ে দেবে কংগ্রেস।

তিনি জানিয়েছেন, পরিবারের একজন মহিলার ব্যাংক অ্যাকাউন্টে আড়াই হাজার টাকা দেওয়া হবে। সেই সঙ্গে যে গ্যাস সিলিন্ডার দেশজুড়ে হাজার টাকা করে বিক্রি হচ্ছে, সেই সিলিন্ডার দেওয়া হবে ৫০০ টাকা করে। তাতে মাসে ৫০০ টাকা করে বাঁচাতে পারবেন মহিলারা। সেই সঙ্গে মহিলাদের জন্য সমস্ত বাসভাড়া মকুব করে দেওয়া হবে। তাতে মাসে আরও হাজার টাকা সঞ্চয় করা সম্ভব হবে। সব মিলিয়ে মাসে প্রায় ৪ হাজার টাকার সুবিধা পাবেন মহিলারা। অর্থাৎ মহিলারা হাতে আড়াই হাজার টাকা পাবেন আর বাকি টাকা নানা সুযোগ সুবিধার মাধ্যমে দেওয়া হবে। তবে সবটাই সম্ভব হবে আসন্ন বিধানসভা নির্বাচনে রাজ্যে কংগ্রেস ক্ষমতায় ফিরতে পারলেই।

তেলঙ্গানায় বন্ধ হয়ে যাওয়া কালেশ্বরম প্রকল্প নিয়েও এদিন কেসিআরকে তোপ দেগেছেন রাহুল। তেলেঙ্গানায় এবার মূল লড়াই কংগ্রেস এবং বিআরএসের। তবে মাঠে আছে বিজেপি ও ওয়েইসির দলও। রাহুলের অভিযোগ, ওয়েইসি এবং বিজেপি গোপন আঁতাঁত করে লড়ছে। বিজেপি এবং বিআরএসকে সুবিধা পাইয়ে দিতে কংগ্রেসের ভোট কাঁটার চেষ্টা করছে ওয়েইসির দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 9 =