ইডেনে পাক-বাংলাদেশ ম্যাচে প্যালেস্তাইনের পতাকা, উত্তেজনা

হামাস-ইজরায়েল সংঘর্ষে এখনও তপ্ত গাজা। ঝরছে রক্ত, যাচ্ছে প্রাণ। কবে থামবে যুদ্ধ? এই উত্তর খুঁজছে গোটা বিশ্ব। এদিকে যুদ্ধের আবহে কোনও কোনও দেশ নিয়ে ফেলেছে প্যালেস্তাইনের পক্ষ। কোনও কোনও দেশ আবার ইজরায়েলের পক্ষে। সোজা কথায় সঙ্কটকালে আড়াআড়ি বিভক্ত বিশ্ব। যুদ্ধের কালো আঁচ এবার ভারতেও? একেবারে কলকাতায়? বিশ্বকাপ চলাকালীন ইডেনে উড়ল প্যালেস্তাইনের পতাকা। তাতেই শোরগোল পড়ে গিয়েছে নাগরিক মহলে।
জানা গিয়েছে, এদিন বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ চলাকালীন প্যালেস্তাইনের পতাকা নিয়ে মাঠে প্রবেশ করেন কয়েকজন দর্শক। গ্যালারিতে দাঁড়িয়ে থাকা কয়েকজন দর্শকের হাতে দেখা যায় প্যালেস্তাইনের পতাকা। পাশাপাশি দাঁড়িয়ে থাকা কয়েকজনের হাতে ছিল আবার বাংলাদেশের পতাকাও। দুই পতাকাই দীর্ঘক্ষণ ধরে তাঁরা হাতে ধরে দাঁড়িয়ে থাকেন। এ দৃশ্য দেখে গ্যালারিতে থাকা বেশ কয়েকজন দর্শক আবার ছবি, ভিডিয়োও তোলেন। যে ভিডিয়ো বাইরে এসেছে তাতে এ দৃশ্যই দেখা যাচ্ছে।
সূত্রের খবর, এ ঘটনার মধ্যেই খবর চলে যায় আইসিসি-র দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদের কাছে। ঘটনার গুরুত্ব বুঝে তৎক্ষণাৎ ব্যবস্থা নেওয়া হয়। কোনওরকম রাজনৈতিক প্ররোচনা যাতে না ছাড়ায়, কোনও অপ্রীতিকর পরিস্থিতি যাতে না তৈরি হয় সে কারণে দ্রুত ওই প্যালেস্তাইনের পতাকা হাতে থাকা দর্শকদের স্টেডিয়ামের বাইরে বের করে দেওয়া হয়। প্রসঙ্গত, পাকিস্তানের বোলারদের ঝোড়ো বোলিংয়ের কাছে কার্যত টিকতে পারেননি বাংলাদেশি ব্যাটাররা। তাসের ঘরের মতো ভেঙে পড়ে টপ অর্ডার থেকে মিডল অর্ডার। এদিন প্রথমে ব্যাট করে ৪৫.১ ওভারে সাকিব আল হাসানের দল তোলে ২০৪ রান। পাল্টা ব্যাট করতে নেমে মাত্র তিন উইকেট খুইয়ে ৩২.৩ ওভারে ম্যাচ পকেটে পুরে নেয় বাবর আজমের দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − 4 =