কোতলপুরে বিরোধী দলনেতার সভা, এখনও মেলেনি অনুমতি!

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: আগামিকাল কোতুলপুরে বিজেপির বিজয়া সম্মেলনে যোগ দিতে পারেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই সম্মেলনের শেষ মূহুর্তের প্রস্তুতি চলছে। পুলিশ সূত্রে খবর, এখনও পর্যন্ত এই সম্মেলনের অনুমতি দেওয়া হয়নি। বিজেপির দাবি, প্রয়োজনীয় অনুমতি নিয়েই সম্মেলন করা হবে। এদিকে বিজেপির এই সম্মেলনকে ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। তৃণমূলের দাবি, এই সম্মেলনের মাধ্যমে বিজেপি নিজেদের শক্তি প্রদর্শনের চেষ্টা করছে। কিন্তু সে কাজে তারা সফল হবে না।
দিন কয়েক আগে বাঁকুড়ার কোতুলপুরের বিজেপি বিধায়ক হরকালী প্রতিহার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দেন। লোকসভা নির্বাচনের আগে বিধায়কের এই যোগদানে কোতুলপুর এলাকায় রীতিমতো অস্বস্তিতে গেরুয়া শিবির। দলের নিচুতলার কর্মীদের মধ্যেও তৈরি হয়েছে হতাশা। এই পরিস্থিতিতে দলের নেতা কর্মীদের ফের চাঙ্গা করে লোকসভা নির্বাচনে নামানো বিজেপির কাছে বড় চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জকে সামনে রেখেই হরকালী প্রতিহার তৃণমূলে যোগ দিতেই তড়িঘড়ি কোতুলপুরের বুকে বিজয়া সম্মেলনের আয়োজন শুরু করে বিজেপি, এমনটাই মত রাজনৈতিক মহলের।
এই সম্মেলনে যোগ দিয়ে কর্মীদের মনোবল চাঙ্গা করতে যোগ দিতে পারেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পুলিশ সূত্রে খবর, এই সম্মেলনের জন্য বিজেপির তরফে অনুমতি চাওয়া হলেও এখনও পর্যন্ত সেই অনুমতি দেয়নি পুলিশ। অনুমতি না মিললেও আগামিকালের বিজয়া সম্মেলনের জন্য কোতুলপুরের মোহিতি ময়দানে যাবতীয় প্রস্তুতি শুরু করে দিয়েছে বিজেপি। বিজেপির দাবি, প্রয়োজনীয় অনুমতি নিয়েই এই সম্মেলন করা হবে।
তৃণমূলের কটাক্ষ, বিজেপি বিধায়ক তৃণমূলে যোগ দেওয়ায় বিজেপি কোতুলপুরে বেকায়দায় পড়েছে। এই সম্মেলনের মাধ্যমে বিজেপি নিজেদের শক্তি দেখানোর চেষ্টা করছে। কিন্তু সারা রাজ্যেই বিজেপির কোনও শক্তি নেই। তাই চেষ্টা ব্যর্থ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + twelve =