ঘুষের বিনিময়ে প্রশ্ন মামলায় মহুয়াকে তলব এথিক্স কমিটির

ঘুষের বিনিময়ে প্রশ্ন মামলায় এবার তাঁর জবানবন্দি নথিবদ্ধ করার জন্য ডাকা হল তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে। সূত্রের খবর, ৩১ অক্টোবর সকাল ১১টায় মহুয়া মৈত্রকে তলব করেছে লোকসভার এথিক্স কমিটি। সূত্রের দাবি, মহুয়া মৈত্রর বিরুদ্ধে ওঠা অভিযোগগুলি ‘অত্যন্ত গুরুতর’ বলে মনে হয়েছে কমিটির সদস্যদের। তবে, প্যানেলের সদস্য বিরোধী সাংসদরা বলেছেন, সাংসদদের তাঁদের সুবিধমতো সময়ে ডাকা উচিত।

মহুয়ার প্রাক্তন ‘ঘনিষ্ঠ বন্ধু’ দেহাদ্রাই অভিযোগ করেন, দুবাইকেন্দ্রিক শিল্পপতি দর্শন হীরানন্দানির কাছ থেকে অর্থ ও উপহার নিয়ে সংসদে প্রশ্ন তুলেছিলেন মহুয়া। তিনি নিশানা করেন আদানি গোষ্ঠী এবং প্রধানমন্ত্রী মোদিকে। এই অভিযোগ বিজেপি সাংসদ নিশিকান্তকে জানানোর পাশাপাশি সিবিআইকেও চিঠি দেন দেহাদ্রাই। এর পরেই নিশিকান্ত লোকসভার স্পিকারকে চিঠি দিয়ে মহুয়াকে সাংসদ পদ থেকে নিলম্বিত (সাসপেন্ড) করার দাবি জানান। স্পিকার এথিক্স কমিটিকে দায়িত্ব দেন।

বৃহস্পতিবারই বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে এবং সুপ্রিম কোর্টের আইনজীবী জয় অনন্ত দেহাদ্রাইকে, তাদের জবানবন্দি নথিবদ্ধ করার জন্য ডেকেছিল এথিক্স কমিটি।  জানা গিয়েছে, এদিন দুজনকেই বেশ কিছু প্রশ্ন জিজ্ঞাসাবাদ করেছেন কমিটির সদস্যরা। মূল অভিযোগকারী, জয় অনন্ত দেহদ্রাইকে বিস্তারিত জেরা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 3 =