রাজনৈতিক হিংসায় মৃত কর্মীদের উদ্দেশ্যে তর্পণ কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। তার ঠিক আগে মহালয়ার তর্পণকে ঘিরেও শুরু হল রাজনৈতিক আকচা আকচি। আজ বাঁকুড়ার গন্ধেশ্বরী নদীর সতীঘাটে তর্পণ করে কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকারের দাবি, নিজের পিতৃপুরুষের পাশাপাশি ২০১৮ সাল থেকে রাজনৈতিক হিংসায় বলি এ রাজ্যের সমস্ত রাজনৈতিক দলের মৃতদের প্রতি তিনি তর্পণ নিবেদন করেছেন। কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রীর এই তর্পণ নিবেদনকে নাটক বলে কটাক্ষ করেছে তৃণমূল।
প্রসঙ্গত, পিতৃপক্ষের শেষ। শুরু হচ্ছে দেবীপক্ষের। আর সেই পিতৃপক্ষ ও দেবীপক্ষের সন্ধিক্ষণে মহালয়ার তর্পণেও এবার জড়াল রাজনীতি। আজ সকালে দলের কর্মীদের সঙ্গে নিয়ে গন্ধেশ্বরী নদীর সতীঘাটে হাজির হন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার। রীতিমতো নদীর জলে স্নান করে মন্ত্রোচ্চারণের মাধ্যমে তিনি তর্পণ নিবেদন করেন। পরে মন্ত্রীর দাবি, ২০১৮ সাল থেকে এ রাজ্যে রাজনৈতিক হিংসায় বিভিন্ন রাজনৈতিক দলের ২৩৭ জন খুন হয়েছেন। এর মধ্যে বিজেপি কর্মীর সংখ্যাই বেশি। তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে বেশ কিছু তৃণমূল কর্মীও খুন হয়েছেন। খুন হওয়া সব রাজনৈতিক দলের কর্মীদের প্রতি এদিন তিনি তর্পণ নিবেদন করেছেন।
এর পাশাপাশি সুভাষ সরকারের দাবি, এ রাজ্যে অশান্তির পরিবেশ কায়েম হয়েছে। এদিনের তর্পণের মাধ্যমে রাজ্যে শান্তি স্থাপনের কামনাও তিনি জানিয়েছেন। তাঁর আশঙ্কা লোকসভা নির্বাচন যত এগিয়ে আসবে, এই অশান্তির ঘটনা আরও বৃদ্ধি পাবে। তাই রাজ্যে শান্তি স্থাপন অত্যন্ত জরুরি। সুভাষ সরকারের এই মন্তব্যের কড়া প্রতিক্রিয়া জানিয়েছে তৃণমূল। তৃণমূলের কটাক্ষ, নির্বাচন এগিয়ে আসাতেই এখন এইসব নাটক করছেন সুভাষ সরকার। রাজ্যে যথেষ্ট শান্তির পরিবেশ বজায় রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + twenty =