নিয়োগ দুর্নীতির অভিযোগ বুদবুদের কোটা গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদন, বুদবুদ: নিয়োগ দুর্নীতির অভিযোগ উঠল বুদবুদের কোটা গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে। ঘটনাকে ঘিরে শোরগোল পড়ে গিয়েছে বুদবুদের কোটা গ্রামে। এই ঘটনায় বুদবুদের কোটা গ্রাম পঞ্চায়েত সহ আউশগ্রাম ২ নম্বর ব্লকের বিডিওর কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন বিজেপির বর্ধমান সদরের নেতৃত্ব। মঙ্গলবার দুপুরে গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে আউশগ্রাম দু’নম্বর ব্লকের বিডিওর কাছে লিখিত অভিযোগ জমা দেওয়া হয় বিজেপির পক্ষ থেকে।
বর্ধমান সদরের জেলা বিজেপির সম্পাদক কিষান কর্মকারের অভিযোগ, আগামী ১১ তারিখ বুদবুদের কোটা গ্রামে দুজন ট্যাক্স কালেক্টর নিয়োগ করা হবে। এই বিষয়ে পঞ্চায়েতের তরফ থেকে কোনওরকম নোটিশ জারি করা হয়নি। মাত্র ৬ জন দু’টি পদের জন্য আবেদন জমা দিয়েছেন। তাঁর অভিযোগ, তৃণমূল পরিচালিত বুদবুদের কোটা গ্রাম পঞ্চায়েত আগে থেকেই দু’জনের নামের চূড়ান্ত তালিকা প্রস্তুত করে রেখেছে। বড়সড় দুর্নীতি হয়েছে বলে তাঁর দাবি।
তাঁর দাবি, যারা নিয়োগ হবে তারা মাত্র ৬ থেকে ৭ বছর চাকরি করার পর সরকারি চাকরি পেয়ে যাবেন। তাই নিজেদের লোকদের পাইয়ে দিয়েছে কোটা গ্রাম পঞ্চায়েত। কোনও রকম লিখিত পরীক্ষা ছাড়াই এই নিয়োগ তারা করছে বলে অভিযোগ। বুদবুদের কোটা গ্রাম পঞ্চায়েতে ট্যাক্স কালেক্টর নিয়োগের ক্ষেত্রে বড়সড় দুর্নীতি করেছে বলে তাঁর অভিযোগ। এই বিষয়ে আগামী দিনে তাঁরা বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন।
যদিও বিজেপির তোলা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন বুদবুদের কোটা গ্রাম পঞ্চায়েতের প্রধান ইন্দিরা চক্রবর্তী। তাঁর দাবি, ট্যাক্স কালেক্টর নিয়োগের জন্য তাঁরা পঞ্চায়েতের নোটিশ বোর্ডে অনেক আগেই নোটিশ টাঙিয়ে দিয়েছিলেন। নিয়ম মেনেই পঞ্চায়েতে ট্যাক্স কালেক্টর নিয়োগ করা হচ্ছে। এই বিষয়ে আউশগ্রাম ২ নম্বর ব্লকের বিডিওর কাছে তাঁরা সমস্ত তথ্য জানিয়েছেন। বিজেপির পক্ষ থেকে সোমবার যে অভিযোগপত্র জমা দেওয়া হয়েছে, তা পঞ্চায়েত গ্রহণ করেছে। তবে তাদের তোলা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলে দাবি তাঁর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + eight =