সিকিমের বিপর্যয়ে আটকদের সঙ্গে যোগাযোগে প্রশাসনের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগে অবরোধ

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: সিকিমে বিপর্যয়ের চার দিন কেটে গেলেও এখনও যোগাযোগ করা যায়নি হেত্যাগড়া গ্রামের দুই যুবকের সঙ্গে। সিকিমের লাচুংয়ে হোটেলে কাজ করতেন বাঁকুড়ার বিষ্ণুপুর ব্লকের হেত্যাগড়া গ্রামের ভোলানাথ শিকারি ও কর্ণ অধিকারী। আটকে পড়া ওই দুই যুবকের সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে সহযোগিতা করছে না বাঁকুড়া পুলিশ ও প্রশাসন এই অভিযোগ তুলে এবার ৬০ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে ক্ষোভে ফেটে পড়লেন নিখোঁজ দুই যুবকের পরিবার ও স্থানীয় গ্রামবাসীরা।
সিকিমের লাচুংয়ে একটি হোটেলে কাজ করতেন বাঁকুড়ার বিষ্ণুপুর ব্লকের হেত্যাগড়া গ্রামের ভোলানাথ শিকারি ও কর্ণ অধিকারী নামের দুই যুবক। প্রায় প্রতিদিনই টেলিফোনে পরিবারের সঙ্গে কথা হত তাঁদের। শনিবার দুই যুবকের সঙ্গে শেষ কথা হয় তাঁদের পরিবারের। বিপর্যয়ের পর থেকে দু’জনেরই ফোন সুইচড অফ থাকায় তাঁরা কী অবস্থায় আছেন তা নিয়ে উদ্বেগ ছড়ায় ওই দুই পরিবারে। এই অবস্থায় শিলিগুড়িতে থাকা হোটেল মালিকের সঙ্গে যোগাযোগ করেন ওই দুই যুবকের পরিবার। কিন্তু হোটেল মালিকও গা ছাড়া দিচ্ছেন বলে অভিযোগ।
এই পরিস্থিতিতে বারেবারে স্থানীয় পুলিশ ও প্রশাসনের ওপর কিছুটা ভরসা ছিল গ্রামের মানুষের। কিন্তু নিখোঁজদের পরিবার ও স্থানীয়দের দাবি, পুলিশ ও প্রশাসন কোনও ভাবেই তাঁদের সহযোগিতা করছে না। বাধ্য হয়ে আজ দুপুরে রাস্তায় নেমে আসে হেত্যাগড়া গ্রামের মানুষ। গ্রামের কাছে থাকা রানিগঞ্জ খড়গপুর ৬০ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভে ফেটে পড়েন স্থানীয় গ্রামবাসী ও আটকে পড়া দুই যুবকের পরিবারের সদস্যরা। দ্রুত ওই দুই যুবকের সঙ্গে পরিবারের যোগাযোগ করিয়ে না দিলে অবরোধ চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন বিক্ষোভকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × one =