নিজে নৌকো চালিয়ে জলমগ্ন পরিস্থিতি পরিদর্শন বিধায়কের

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: দামোদর নদের জলে বিঘার পর বিঘা চাষের জমি জলের তলায় চলে যাওয়ার খবর পেয়ে নিজে নৌকো চালিয়ে জলমগ্ন পরিস্থিতি খতিয়ে দেখলেন সোনামুখীর বিধায়ক। বিধায়ক এলাকায় রাজনীতি করতে গিয়েছেন বলে দাবি তুলে সরব তৃণমূল।
দুর্গাপুর ব্যারেজ থেকে জল ছাড়ার পরই বাড়তে চলেছে দামোদর নদের জল। সকাল থেকেই সোনামুখী ব্লকের সমিতিমানা এলাকায় বিঘার পর বিঘা সবজি ও ধান জমি জলের তলায় চলে গিয়েছে। খবর পেয়ে এলাকায় আসেন সোনামুখী বিধানসভার বিজেপি বিধায়ক দিবাকর ঘরামি। নিজে নৌকো চালিয়ে দামোদর নদের বন্যা পরিস্থিতি খতিয়ে দেখেন। সোনামুখী ব্লকের দামোদর নদ তীরবর্তী সমিতিমানা, কেনেটিমানা এই এলাকাগুলোর মানুষরা প্রত্যেকেই কৃষিকাজের সঙ্গে জড়িত। বিঘার পর বিঘা সবজি এবং ধান চাষ করেছেন। অন্যান্য গ্রামগুলিতে এখনও জল না ঢুকলেও সমিতিমানার বিঘার পর বিঘা সবজি এবং ধানের জমি জলের তলায়। জলের পরিমাণ বাড়তে থাকলে এবার বসত বাড়িতেও জল উঠে যাওয়ার আতঙ্কে ভুগছেন এলাকার মানুষ। এই পরিস্থিতিতে এলাকার মানুষের পাশে দাঁড়াতে বিধায়ক নৌকো নিয়ে এলাকা পরিদর্শন করেন।
তবে বিষ্ণুপুর সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক ইউসুফ মণ্ডল বিধায়কের এই কর্মসূচিকে তীব্র কটাক্ষ করে দাবি করেছেন, বিধায়ক এলাকা পরিদর্শনের নাম করে রাজনীতি করতে গিয়েছেন, মানুষকে বিভ্রান্ত করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + five =