স্বচ্ছ ভারত অভিযানে ঝাড়ু হাতে নামলেন মোদি

স্বচ্ছ ভারতের লক্ষ্যে মহাত্মা গান্ধির জন্মজয়ন্তীর আগের দিন সকালে দেশকে নেতৃত্ব দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ১ অক্টোবর দেশ জুড়ে স্বচ্ছ ভারত অভিযানের ডাক দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পরিচ্ছন্নতায় অভিযানে ঝাড়ু হাতে ময়দানে নামলেন তিনি। প্রায় ঘণ্টা খানেক বিশেষ পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন মোদি। সেই ভিডিও নিজেই এক্স হ্যান্ডেলে পোস্টও করলেন। ক্যাপশানে প্রধানমন্ত্রী লিখেছেন, ‘আজ, ভারতের লক্ষ্য স্বচ্ছতা।’

ভিডিওতে  দেখা গিয়েছে, হাতে গ্লাভস পরে ময়লা পরিস্কার করছেন মোদি। ঝাড়ু নিয়ে ঝাট দিতেও দেখা গেল তাঁকে। একটি বাগানে তাঁর সঙ্গে স্বচ্ছতা অভিযানে ছিলেন তরুণ ফিটনেস বিশেষজ্ঞ অঙ্কিত। তবে ঠিক কোথায় ভিডিওটি রেকর্ড করা হয়েছে তা জানা যায়নি। চার মিনিট ৪১ সেকেন্ডের ভিডিওটি নিজেই এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন মোদি।

উল্লেখ্য, ২০১৪ সালে প্রধানমন্ত্রী হওয়ার পরেই দেশজুড়ে স্বচ্ছ ভারত অভিযানের ডাক দিয়েছিলেন। দ্বিতীয় মোদি সরকারের অন্তিম বর্ষে রবিবার নিজেই ঝাড়ু হাতে ময়দানে নেমে স্বচ্ছতাই সেবার পথ, এই বার্তা দিলেন প্রধানমন্ত্রী। পাশাপাশি সুস্বাস্থ্যেরও বার্তা দেন এদিন। সেই লক্ষ্যেই এক্স হ্যান্ডেলে পোস্ট করা ভিডিওতে তাঁর সঙ্গে দেখা গেল ফিটনেস বিশেষজ্ঞ অঙ্কিত বাইয়ানপুরিয়াকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + eighteen =