ছ’দিনে চারটি রাজ্যে আটটি নির্বাচনী প্রচার কর্মসূচি প্রধানমন্ত্রীর

পাখির চোখ লোকসভা নির্বাচন। ৬ দিনে চার রাজ্যে আটটি জনসভা করে মেগা নির্বাচনী সফর সারতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ থেকেই শুরু হয়েছে প্রধানমন্ত্রীর এই নির্বাচনী সফর। শনিবার থেকে এই কর্মসূচি চলবে আগামী বুধবার পর্যন্ত। চলতি বছরের নভেম্বর-ডিসেম্বরে মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, রাজস্থান, তেলঙ্গানা এবং মিজোরামে বিধানসভা ভোট হওয়ার কথা। তার আগে মোদির এই নির্বাচনী সফর কার্যত লোকসভার সেমিফাইনাল বলা যেতে পারে।

এদিন কংগ্রেস শাসিত ছত্তিশগড়ের বিলাসপুরে ‘পরিবর্তন যাত্রা’য় অংশ নেন তিনি। এর পর শহরের সায়েন্স কলেজ গ্রাউন্ডে ‘পরিবর্তন মহাসঙ্কল্প’ সভায় বক্তৃতা করেন। রবিবার তেলঙ্গানার মেহবুবনগরে একাধিক উন্নয়ন প্রকল্পের উদ্বোধনের পাশাপাশি হায়দরবাদে সভা করবেন তিনি। ২ অক্টোবর মোদি যাবেন বিজেপি শাসিত মধ্যপ্রদেশে। গোয়ালিয়রে একটি সভা করার পর চলে যাবেন কংগ্রেস শাসিত রাজস্থানে। সেদিনই চিতৌরগড়ে প্রচার কর্মসূচি আছে প্রধানমন্ত্রীর।

আসলে রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিশগড় এবং তেলঙ্গানা চার রাজ্যেই বিজেপি এবার কঠিন লড়াইয়ের মুখে। ছত্তিশগড় ও রাজস্থানে কংগ্রেস ক্ষমতায়। মধ্যপ্রদেশে আবার দীর্ঘ প্রতিষ্ঠানবিরোধিতার সঙ্গে লড়তে হচ্ছে বিজেপিকে। আবার তেলঙ্গানায় মূল লড়াই কংগ্রেস এবং বিআরএসের। তবে বিজেপি সেরাজ্যে ভাল ফল করবে বলে আশা প্রধানমন্ত্রীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + 20 =