রাস্তা মেরামতের দাবিতে ধানের চারা পুঁতে ক্ষোভ

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া:দীর্ঘদিন ধরে গ্রামের দু’দিকে যাতায়াতের রাস্তা বেহাল। তার ফলে ব্যাপক ক্ষোভ ছড়িয়েছে জঙ্গলমহলের রানিবাঁধে। প্রশাসনকে বারবার জানিয়েও কোনও সুরাহা হয়নি বলে অভিযোগ। ফলে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করতে রাস্তার ওপর ধানের চারা পুঁতে ক্ষোভ প্রকাশ করলেন জঙ্গলমহলের রানিবাঁধের বাসিন্দারা।
রানিবাঁধের রাজাকাটা পঞ্চায়েতের খেড়াসাই গ্রাম। এই গ্রাম থেকে বাঁকুড়া-রানিবাঁধ রাজ্য সড়ক যাতায়াতের দেড় কিলোমিটার ও অন্যদিকে গ্রাম থেকে রাজাকাটা শিব মন্দির পর্যন্ত যাতায়াতের এক কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরে কাঁচা ও বেহাল। বেহাল রাস্তা পাকা করার দাবি দীর্ঘদিনের। প্রশাসনের বিভিন্ন স্তরে বারবার আবেদন নিবেদন করেও কাজ হয়নি বলে অভিযোগ। তাই বেহাল রাস্তার ওপর ধানের চারা পুঁতে বিক্ষোভ দেখালেন খেড়াসাই গ্রামের বাসিন্দারা।
বাসিন্দাদের অভিযোগ, গ্রামের দু’দিকে যাতায়াতের রাস্তায় গর্ত ও পাথর বেরিয়ে এসেছে। গ্রামে কোনও অ্যাম্বুল্যান্স, ছোট গাড়ি ঢুকতে চায় না। অস্বস্তি চরমসীমায় পৌঁছয় বর্ষাকালে। রাস্তার গর্তে জল জমে কাদার সৃষ্টি হয় ফলে যাতায়াতে ব্যাপক সমস্যার সম্মুখীন হন ßুñল পড়ুয়া থেকে রোগীরা। রাস্তা দ্রুত ঠিক করার দাবিতে প্রশাসনের পদক্ষেপ জরুরি। তাই ধানের চারা পুঁতে এদিন ক্ষোভ দেখানো হয়েছে বলে দাবি বাসিন্দাদের। এবিষয়ে বাঁকুড়া জেলা পরিষদের বন ও ভূমি কর্মাধ্যক্ষ তথা রানিবাঁধ ব্লক তৃণমূলের সভাপতি চিত্তরঞ্জন মাহাতো জানান, পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতির মাধ্যমে ধাপে ধাপে রাস্তার কাজ হবে। পর্যাপ্ত অর্থ বরাদ্দ না থাকায় কিছু কিছু রাস্তার কাজ থমকে আছে। তবে দ্রুত ওই গ্রামের রাস্তা তৈরি করার পরিকল্পনা রয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − twelve =