চিকিৎসা পরিষেবা খতিয়ে দেখে ক্ষুব্ধ সিএমওএইচ, ডেপুটি সিএমওএইচ

নিজস্ব প্রতিবেদন, পূর্ব বর্ধমান: রাজ্যে ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক। রাজ্যের পাশাপাশি জেলা এবং মহকুমা জুড়েও ডেঙ্গু বাড়ছে লাফিয়ে লাফিয়ে। কালনা মহকুমা হাসপাতালে এখনও পর্যন্ত ২৫০ জনের ওপর জ্বরে আক্রান্তের চিকিৎসা হয়েছে। বর্তমানে কালনা হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি রয়েছে ১৯ জন, আর এমনই এক পরিস্থিতিতে কালনা মহকুমা হাসপাতালের চিকিৎসা পরিষেবা খতিয়ে দেখতে শনিবার হাজির হন সিএমওএইচ জয়রাম হেমব্রম, ডেপুটি সিএমওএইচ সুবর্ণ গোস্বামী সহ বিভিন্ন আধিকারিকরা।
কালনা মহকুমা হাসপাতালের ফিভার ইউনিটে গিয়ে নার্সদের চিকিৎসা পরিষেবা দেওয়ার বিষয় নিয়ে গাফিলতির অভিযোগ তোলেন তাঁরা। একজন ডেঙ্গু আক্রান্ত পেশেন্টের প্রতি ঘণ্টায় ঘণ্টায় তার কত জ্বর রয়েছে, সেটি পরিমাপ করে লিখে রাখার দরকার হাসপাতালের নার্সদের। কিন্তু তাঁরা এদিন গিয়ে এতজন রোগী মধ্যে কোনও একটি রোগীরও কত জ্বর ছিল সেটি দেখতে পাননি বলে দাবি। এরপরই তাঁরা ক্ষোভ প্রকাশ করেন।
একই সঙ্গে হাসপাতালের রান্নাঘর ভিজিট করেন তাঁরা। এদিন সেখানে খাবার আঢাকা অবস্থায় পড়ে থাকতে দেখে ক্ষোভ প্রকাশ করেন তাঁরা। পাশাপাশি এদিন সকালে হাসপাতালের পরিষ্কার-পরিচ্ছন্নতা দেখতে ও ডেঙ্গু পরিষেবা নিয়ে আলোচনা করতে হাজির হয়েছিলেন জেলা সভাপতি শ্যামাপ্রসাদ লোহার, কালনা এক নম্বর ব্লকের বিডিও শ্রাবন্তী বিশ্বাস, কালনা পুরসভার পুরপতি আনন্দ দত্ত সহ বিশিষ্টজনেরা।
শ্যামাপ্রসাদবাবু বলেন, ‘কালনা মহকুমা এলাকায় ডেঙ্গু কিছুটা বাড়লেও আমরা বিভিন্ন জায়গায় তার প্রচার চালাচ্ছি। খুব শিগগিরই সমস্যার সমাধান হবে।’ এ প্রসঙ্গে সিএমওএইচ জয়রাম হেমব্রম বলেন, ‘কিছু সমস্যা আছে সেগুলির দ্রুত সমাধান করা হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × two =