‘ঘরের ছেলে’ মোদির জন্মদিন, সুরাতে অটোয় বিশেষ ছাড়

দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন উপলক্ষে গুজরাতে সাজসাজ রব। ঘরের ছেলে হওয়ার সুবাদে এ রাজ্যে মোদির জন্মদিন ঘিরে বাড়তি উৎসাহ। গুজরাতের মেহসেনা জেলার ভাদনগরে জন্ম হয়েছিল নরেন্দ্র দামোদরদাস মোদির। জন্মদিন পালনে বিশেষ ভাবে উদ্যোগী হয়েছেন সুরাতের অটোচালকেরা। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে দিনভর পরিষেবায় ছাড় দিচ্ছেন তাঁরা। কেউ ৩০ শতাংশ কম ভাড়া নিচ্ছেন, কেউ আবার সানন্দে বিনামূল্যে পরিষেবার কথা ঘোষণা করেছেন। সুরাতের অন্তত এক হাজার অটোচালক এই অভিনব উদ্যাপনে শামিল হয়েছেন। জন্মদিনে নতুন একটি সরকারি প্রকল্প চালু করতে চলেছেন প্রধানমন্ত্রী মোদি। তার নাম ‘পিএম বিশ্বকর্মা’। এই প্রকল্পে মোদি দেশের কারিগর, নির্মাণশিল্পীদের সাহায্য করবেন।
অন্য দিকে, সুরাতের অটোচালকরা বেশির ভাগই জানিয়েছেন, রবিবার তাঁরা যাত্রীদের কাছ থেকে সাধারণ ভাড়ার চেয়ে ৩০ শতাংশ কম টাকা নেবেন। স্থানীয় বিধায়ক পূর্ণেশ মোদি এই অটোচালকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। বিশেষ ভাবে ৭৩ জন অটোচালককে ধন্যবাদ দিয়েছেন তিনি। রবিবার ৭৩ বছরে পা দিয়েছেন প্রধানমন্ত্রী। তাই বিশেষ ভাবে ৭৩ জন অটোচালক জানিয়েছেন, তাঁরা সম্পূর্ণ বিনামূল্যে তাঁদের অটোতে যাত্রীদের নিয়ে যাতায়াত করবেন।
নরেন্দ্র মোদির জন্মদিন উপলক্ষে সারা দেশেই নানা কর্মসূচি রয়েছে বিজেপির। রবিবার থেকে শুরু হবে দু’সপ্তাহব্যাপী ‘সেবা পাখওয়ারা’। এতে দলীয় সদস্যেরা দেশের নানা প্রান্তে রক্তদান শিবির, স্বাস্থ্যকেন্দ্রের ক্যাম্প এবং পরিচ্ছন্নতার অভিযানের আয়োজন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × two =