বিএলএলআরও-র কড়া নির্দেশে বুজিয়ে ফেলা জলাভূমি খনন শুরু

ব্যারাকপুর: বুজিয়ে ফেলা জলাভূমি খুঁড়ে ফের আগের অবস্থায় নিয়ে আসতে হবে। নির্দেশ দিয়েছিলেন ব্যারাকপুর ১ নম্বর ব্লকের ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের আধিকারিক। সেইমতোই শনিবার থেকে শুরু হল খনন।স্থানীয় কাউন্সিলর সমর পাঠকের উপস্থিতিতে জমির মালিক জেসিবি দিয়ে ভরাট হয়ে যাওয়া জলাশয় থেকে মাটি তোলার কাজ শুরু করেন।

প্রসঙ্গত, ভাটপাড়া ও তার আশপাশের একাধিক এলাকায় দিনেদুপুরে পুকুর চুরির অভিযোগ উঠেছে একাধিকবার। এ খবর কানে যেতেই এ নিয়ে সরব হয়েছেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং। তিনি বলেছেন বেআইনিভাবে পুকুর বা জলাভূমি ভরাট করলে কড়া পদক্ষেপ করা হবে।সম্প্রতি ভাটপাড়া পুরসভার ৩০ নম্বর ওয়ার্ডের শ্যামনগর নতুনগ্রাম শতদল পল্লিতে জলাশয় ভরাটের অভিযোগ উঠেছিল। তা কানে যেতেই ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার ঘটনাস্থলে পৌঁছন বিএলএলআরও দীপঙ্কর রায়। তিনি সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেন। দু’তিন দিনের মধ্যে জলাশয়টিকে পূর্বের অবস্থায় ফিরিয়ে আনার নির্দেশ দিয়েছিলেন। সেই নির্দেশ মোতাবেক কাজ শুরু হওয়ায় খুশি স্থানীয় বাসিন্দারা।

যদিও স্থানীয় কাউন্সিলর সমর পাঠকের দাবি, ইন্দ্রজিৎ রায় ও বিশ্বজিৎ রায়দের ওটা বাস্তু জমি। ওঁরা বহু বছর ধরে ওখানে বসবাস করছেন। মাটি কেটে নিচু জায়গা উঁচু করায় ওখানে গর্তের সৃষ্টি হয়েছিল। তবুও সরকারি আধিকারিকের নির্দেশ মতোই খননের কাজ শুরু করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six − 3 =