দুয়ারে পোস্ট অফিসের প্রকল্পের পরিষেবা দিতে প্রস্তুত ডাক বিভাগ

নিজস্ব প্রতিবেদন, পূর্ব বর্ধমান: দিদির প্রকল্প ছিনিয়ে নিল মোদী! মুঠোফোনের মাধ্যমে আসতে চলেছে ডাক পরিষেবা। চৌকাঠে পোস্ট অফিসের সকল প্রকল্পের পরিষেবা দিতে প্রস্তুত ডাক কর্মচারীরা।
শুক্রবার পূর্ব বর্ধমান জেলার মুখ্য ডাকঘরে একটি বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে ডাক কমিউনিটি ডেভেলপমেন্ট প্রোগ্রামের সূচনা হয়। জেলার সাতটি মহকুমায় সাব ডিভিশনে শিবিরের মাধ্যমে পরিষেবা দেওয়া হবে। শুক্রবার এই কর্মসূচির সূচনা হয়। ডাক বিভাগের প্রায় দুডজন প্রকল্প এখন মানুষ বাড়িতে বসে গ্রহণ করতে পারবেন । এমনটাই জানালেন ডাক বিভাগের সহ অধীক্ষক সন্দ্বীপ মণ্ডল।
তিনি জানান, আগামী ৩ অক্টোবর থেকে বিভিন্ন জায়গায় শিবিরের মাধ্যমে ডাক কর্মচারীরা মানুষের কাছে পৌঁছে দেবেন ডাক বিভাগের এইসব পরিষেবা। এর মাধ্যমে মানুষের আরও কাছে পৌঁছে যাবে ডাক বিভাগ। ডাক বিভাগের বিভিন্ন জনমুখী প্রকল্পগুলোর মধ্যে রয়েছে মহিলা সম্মান নিধি প্রকল্প, সুকন্যা সমৃদ্ধি যোজনা, আধার লিঙ্কয়ের মাধ্যমে লেনদেন, এমনকি বাড়ি থেকে প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করবেন ডাক বিভাগের কর্মীরা।
এতে প্রশ্ন উঠছে, রাজ্য সরকারের জনমুখী প্রকল্প দুয়ারে সরকারকেই কি অনুকরণ করছে কেন্দ্রীয় সরকারের এই ডাক বিভাগ? এই প্রশ্নের জবাবে ডাক বিভাগের আধিকারিকরা বলছেন, এমনটা মোটেই নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + two =