বেলেঘাটা আইডিতে ডেঙ্গিতে মৃত্যু দমদমের এক কিশোরীর

কলকাতা থেকে শহরতলি, বেড়ে চলেছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। হচ্ছে মৃত্যুও। প্রবল জ্বর নিয়ে বেলেঘাটা আইডি-তে ভর্তি হওয়া এক কিশোরীর শনিবার মৃত্যু হয়েছে। জানা গিয়েছে, মৃতের ডেথ সার্টিফিকেটে ডেঙ্গি শক সিনড্রোমের কথা উল্লেখ রয়েছে।
দিন দু’য়েক আগেই ধুম জ্বর নিয়ে বেলেঘাটা আইডিতে ভর্তি হয়েছিল এক কিশোরী। বাড়ি দমদম মতিঝিলে। জ্বর ও গায়ে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল। চিকিৎসা চলছিল। চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ওই কিশোরীর। রোজই জ্বর-ডেঙ্গি নিয়ে মানুষ ভর্তি হচ্ছেন হাসপাতালে। স্বাস্থ্য দপ্তর জানিয়েছে, ডেঙ্গি এ বছর খুব বেশি জটিল না হলেও সংক্রমণ বাড়ছে। আক্রান্তের মৃত্যুও হচ্ছে।
কলকাতাতেও ডেঙ্গি আক্রান্তের সংখ্যা নেহাত কম নয়। দিন কয়েক আগেই কলকাতার ল্যান্সডাউনের বাসিন্দা এক মহিলার মৃত্যু হয়েছিল। ডেঙ্গি থেকে বাঁচতে প্রচার চালাচ্ছে কলকাতা পুরসভা। মশার উৎপাত কমাতে ভিয়েতনামি মশারি বিলি করা শুরু করছে পুরসভা। কীটনাশক লাগানো এই মশারির গায়ে বসলেই মশা মরবে বলে দাবি পুর আধিকারিকদের। তাছাড়া বাড়িঘরের আশপাশ পরিচ্ছন্ন রাখা, জল জমতে না দেওয়ার কথাও বার বার বলা হচ্ছে। কিন্তু তারপরও ডেঙ্গির প্রকোপ আটকানো যাচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × one =