প্রকৃতির রোষে হিমাচল, কুলুতে তাসের ঘরের মতো ধসে গেল ৭টি বহুতল

প্রকৃতির রোষে হিমাচল। ধস নেমে কুলুতে তাসের ঘরের মতো ভেঙে পড়ল সাতটি বহুতল। মুহূর্তে ধুলিস্যাৎ হয়ে গেল বিরাট চেহারার বাড়িগুলি। আর প্রকৃতির এই ধ্বংসলীলার সাক্ষী থাকল দেশবাসী। কেউ হতাহত হয়েছেন কিনা খোঁজ করে দেখছে প্রশাসন। প্রকাশ্যে এসেছে ভয়াবহ ধসের ভিডিও। যা দেখে শিউরে উঠছে মানুষ। এমন ঘটনা হতে পারে, আশঙ্কায় আগেই নিরাপদ স্থানে সরানো হয়েছিল ওই অঞ্চলের বাসিন্দাদের।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, হিমাচলের ৬টি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত চলবে। এর মধ্যে রয়েছে বাঙালির প্রিয় পর্যটন কেন্দ্র শিমলাও। এছাড়াও সিরমাউর, কাংড়া, চাম্বা, মান্ডি, হামিরপুর, সোলান, বিলাসপুর এবং কুলতে দুর্যোগের সতর্কতা জারি হয়েছে। শিমাল-কুলু-মানালি প্যাকেজ ট্যুরের স্পপ্ন আপাতত বিশবাঁও জলে। বলা বাহুল্য, সাম্প্রতিক প্রাকৃতিক বিপর্যয়ে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হতে চলেছে হিমাচলের পর্যটন বাণিজ্য।

মৌসম ভবন সূত্রে খবর, উত্তর ভারতের দুই রাজ্যে এখনই থামবে না দুর্যোগ। ফের কমলা সতর্কতা জারি হয়েছে সেখানে। যে ১৩ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে ১২ জনই হিমাচলের বাসিন্দা। মেঘ ভাঙা বৃষ্টির জেরে নতুন করে ভয়ংকর পরিস্থিতি তৈরি হয়েছে রাজ্যের একাধিক জেলায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 4 =