দু’টি মাথা বিশিষ্ট বাছুর জন্মানোয় চাঞ্চল্য কাটোয়া

নিজস্ব প্রতিবেদন, পূর্ব বর্ধমান: এক কৃষকের বাড়িতে জন্মাল দু’টি মাথার বাছুর। যাকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। ঘটনাটি পূর্ব বর্ধমান জেলার কাটোয়া ২ নম্বর ব্লকের শ্রীবাটী গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত মূলগ্রামের।
জানা গিয়েছে, এক কৃষকের বাড়িতে একটি গোরুর সন্তান জন্ম হয়। যার দু’টি মাথা রয়েছে। মঙ্গলবার রাতে মূলগ্রামের কৃষক সোমনাথ মাঝির বাড়িতে একটি বাছুরটি জন্ম নিয়েছে। ওই কৃষক দেখতে পান, বাছুরের দু’টি মাথা রয়েছে। এর সঙ্গেই দু’টি মুখ, কান এবং চার পা আছে, কিন্তু মাথা দু’টি। মূলগ্রামের কৃষক সোমনাথ মাঝির বাড়িতে বিরল প্রকৃতির দেখতে এই বাছুর জন্ম নেওয়ার খবর এলাকা জুড়ে ছড়িয়ে পড়তে হইচই পড়ে যায় গোটা গ্রামে। বুধবার সকাল থেকেই এলাকার মানুষ ভিড় জমাতে শুরু করেন ওই কৃষকের বাড়িতে।
সোমনাথ মাঝি জানান, দীর্ঘ অনেক বছর ধরে গোরু লালনপালন করে আসছেন তিনি কিন্তু এই ধরণের ঘটনা প্রথমবার দেখলেন। বিষয়টি তিনি পশু চিকিৎসকদের জানালে, তাঁরা বাছুরটির স্বাস্থ্য পরীক্ষা করে জানিয়েছেন, শারীরিক দিক থেকে সুস্থ রয়েছে বাছুরটি। এলাকার বাসিন্দা বাবুরাম ঘোষ জানান, খবর পেয়েই ছুটে এসে অদ্ভুত দেখতে বাছুরকে দেখেন। এমন ঘটনা কোনওদিন তিনি চোখে দেখেননি। বাছুরটি বড় হলে তার কোনও সমস্যা হবে কিনা, এখন সেটাই দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × three =