বিষ্ণুপুর কেজি ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে রাগিং ঠেকাতে অনলাইন অ্যান্টি রাগিং এভিডেভিট

নিজস্ব প্রতিবেদন, বিষ্ণুপুর: যাদবপুরে ছাত্র মৃত্যুর ঘটনায় আরও বেশি তৎপর হল বিষ্ণুপুর কেজি ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট।
উল্লেখ্য, যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্র মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে তোলপাড় হয়েছে গোটা দেশ। র‌্যাগিংয়ের শিকার হয়ে ওই ছাত্রের মৃত্যু হয়েছে তা একপ্রকার তদন্তকারীরা নিশ্চিত বলেই পুলিশ সূত্রে খবর। আর এই ঘটনা সামনে আসতেই নড়েচড়ে বসেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলি। শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে র‌্যাগিং ঠেকাতে অনলাইন অ্যান্টি র‌্যাগিং এভিডেভিট থেকে শুরু করে অ্যান্টি র‌্যাগিং কমিটির সক্রিয়তা, অ্যান্টি র‌্যাগিং স্কোয়াডের নজরদারি জোরদার করা হচ্ছে বলে খবর। এই রকম ছবি উঠে এল বিষ্ণুপুর কেজি ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে। তবে কলেজের হস্টেল ক্যাম্পাসে সিসি ক্যামেরার ঘাটতি রয়েছে বলেই জানা গিয়েছে।
প্রত্যুষ পাত্র নামে বিষ্ণুপুর কেজি ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের এক প্রাক্তনী বলেন, ‘২০০৬ সালে এই কলেজ থেকে আমি পাশ করেছি। সেই সময় এখানে র‌্যাগিং হত। আমি সেই র‌্যাগিং এর শিকার হয়েছি।’ তবে এখন তা অতীত বলেই জানান তিনি। বিষ্ণুপুর কেজি ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের অধ্যক্ষ তন্ময় ঘোষ জানান, গত ১৫ বছরে এই কলেজে কোনও র‌্যাগিংয়ের ঘটনা ঘটেনি। পাশাপাশি এ বিষয়ে কলেজ কর্তৃপক্ষ অত্যন্ত তৎপর ও সচেতন রয়েছে বলেই দাবি করেন তিনি। অন্যদিকে কলেজে অ্যান্টি র‌্যাগিং কমিটি এবং অ্যান্টি র‌্যাগিং স্কোয়াড অত্যন্ত সতর্ক থাকে বলেও তাঁর দাবি।
বিষ্ণুপুর কেজি ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের এই উদ্যোগকে ধন্যবাদ জানিয়েছেন অভিভাবকরা। বরেন নায়ক নামে এক অভিভাবক জানান, অনলাইন অ্যান্টি র‌্যাগিং এভিডেভিট একটা ভালো পদক্ষেপ। এর ফলে আগামী দিনে এই ধরনের ঘটনা কমানো যাবে বলেই তিনি মনে করেন। কলেজ কর্তৃপক্ষের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × two =