অমৃত ভারত স্টেশনের ফলকে ভালোবাসার প্রতীক চিহ্ন!

নিজস্ব প্রতিবেদন, পূর্ব বর্ধমান: অমৃত ভারত স্টেশনের ফলকে ভালোবাসার প্রতীক চিহ্ন। যা দেখে অবাক ট্রেন যাত্রীরা।
কেন্দ্র সরকারের ৫০৮টি অমৃত ভারত স্টেশনের মধ্যে স্থান পায় বর্ধমান জংশন রেল স্টেশন। এই স্টেশনের হাল পরিবর্তন করতে ৪৬ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে বলে রেল সূত্রে জানা গিয়েছে। গত ৬ অগস্ট দিল্লি থেকে ভার্চুয়ালি অমৃত ভারত স্টেশনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই দিন বর্ধমান রেল স্টেশন নরেন্দ্র মোদী ভার্চুয়াল উদ্বোধন করেন।
ওই দিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের সাংসদ সুরেন্দ্র সিং আলুওয়ালিয়া সহ পূর্ব রেলের ডি আর এম সহ অন্যান্যরা। মোদীর অমৃত ভারত স্টেশন প্রকল্পের একটি ফলক বসানো হয় বর্ধমান রেল স্টেশনে। বর্ধমান রেল স্টেশনে কী কী কাজ হবে সেই সমস্ত তালিকা উল্লেখ থাকে ফলকে। বর্তমানে রক্ষণাবেক্ষণের অভাবে কাজের তালিকা প্রকাশের ফলকটিতে উল্লেখিত কাজের তালিকার পরিবর্তে লেখা আছে এ প্লাস বি। আঁকা আছে লাভ চিহ্ন সহ একাধিক নাম। যা দেখে লজ্জায় মুখ লুকোচ্ছেন ট্রেন যাত্রীরা।
ট্রেন যাত্রী অজয় গুপ্তা জানান, কেন্দ্র সরকার অমৃত ভারত স্টেশন নামে যে প্রকল্পটা নিয়েছে তা খুব সুন্দর, যে প্রোগ্রামটা নেওয়া হয়েছিল সেটা করতে কোনও গাফিলতি আছে বলে বলে মনে হয়। সেই কারণেই এই ফলকের প্রতি কোনও ভ্রুক্ষেপ নেই রেল কর্তৃপক্ষের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − six =