বিহারে সাংবাদিক খুনের ঘটনায় ধৃত ৪

বিহারে সাংবাদিক খুনের ঘটনায় শনিবার দুপুর পর্যন্ত গ্রেফতার করা হয়েছে চারজনকে। বিহার পুলিশের কাছে খবর রয়েছে, এই ঘটনায় জড়িত রয়েছেন আরও দুজন। পুলিশের তরফ থেকে এই দুজনের খোঁজ চালানো হচ্ছে বলে খবর।

প্রসঙ্গত, শুক্রবার বিহারের আরারিয়া জেলায় খুন হন এক সাংবাদিক। কয়েকজন দুষ্কৃতী ভোরবেলায় তাঁর বাড়িতে চড়াও হয় এবং সরাসরি তাঁর বুক লক্ষ্য় করে গুলি চালায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় সাংবাদিক বিমল যাদবের। এই ঘটনাকে উত্তপ্ত বিহারের রাজ্য় রাজনীতি।  এদিকে শুক্রবারের এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করতে দেখা যায় বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারকেও।

স্থানীয় সূত্রে খবর মিলছে, বিমল যাদব নামক ওই সাংবাদিক বিহারের একটি নামকরা সংবাদমাধ্য়মের সঙ্গে যুক্ত ছিলেন। শুক্রবার রানিগঞ্জে তাঁর বাড়িতে চড়াও হয়ে হামলা করে দুষ্কৃতীরা। ভোর সাড়ে পাঁচটা নাগাদ দুষ্কৃতীরা তাঁর বাড়িতে কড়া নাড়ে এবং নাম ধরে ডাকাডাকি করে। ওই সাংবাদিক দরজা খুলতেই দুষ্কৃতীরা তাঁর বুক লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি চালায়।

এরপরই এই ঘটনার তদন্তে নামে বিহার পুলিশ। শনিবার সকালে বিহার পুলিশের তরফে জানানো হয়, সাংবাদিক খুনের ঘটনায় চার জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে দুইজন খুনে জড়িত। আরও দুই অভিযুক্তের খোঁজ করা হচ্ছে। এদিকে এই ঘটনার পর বিমলের বাবা জানান, ২০১৯ সালে বিমল যাদবের ভাইকেও খুন করেছিল অভিযুক্তরা। ওই ঘটনায় প্রত্যক্ষদর্শী ছিল বিমল। তাঁকে বয়ান বদলের জন্য চাপ দেওয়া হচ্ছিল বলেও জানিয়েছেন মৃত সাংবাদিকের বাবা।

এইঘটনার পর শুক্রবার মুখ্যমন্ত্রী নীতিশ কুমার জানান, ‘এভাবে কী করে একজন সাংবাদিক খুন হয়ে গেল? আমি আধিকারিকদের অবিলম্বে তদন্তের নির্দেশ দিয়েছি।’ এদিকে আবার লোক জনশক্তি পার্টির প্রধান চিরাগ পাসওয়ান রাজ্য়ের আইন-শৃঙ্খলা ব্যবস্থা ভেঙে পড়েছে বলে অভিযোগ করেন এবং মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের দিকেই অভিযোগের আঙুল তুলেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × four =