বহিরাগতদের প্রবেশে নিষেধের দাবিতে বর্ধমান বিশ্ববিদ্যালয়ে স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদন, পূর্ব বর্ধমান: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ঘটনায় আতঙ্কিত বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা ক্যাম্পাসে বহিরাগত ছাত্রদের আনাগোনায় আতঙ্কে দিন কাটাচ্ছেন বলে দাবি। অতি শীঘ্রই ওই বহিরাগতদের চিহ্নিত করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এবং হস্টেলে প্রবেশে নিষেধের দাবিতে বুধবার বর্ধমান বিশ্ববিদ্যালয়ের রাজবাটিতে রেজিßT্রারের কাছে স্মারকলিপি প্রদান করলেন বর্ধমান জেলার ডিওয়াইএফআই এবং এসএফআইয়ের সদস্যরা।
স্মারকলিপি প্রধানের পর ছাত্রছাত্রীরা দাবি করেন, সাম্প্রতিক যাদবপুর বিশ্ববিদ্যালয়ে একটি মর্মান্তিক ঘটনা ঘটেছে। এই ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয় সেই সমস্ত দাবি জানিয়ে এবং বর্ধমান বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বেশ কিছু বহিরাগত ছাত্র আনাগোনা ও প্রতিদিন সন্ধ্যায় মদ্যপান সহ একাধিক ঘটে চলা অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবি জানানো হয়। তাঁরা জানান, বহিরাগত মুক্ত ছাত্রাবাস তৈরি করে সুস্থ পরিবেশ তৈরি করে সুস্থ পড়াশোনার মান উন্নত করার দাবি নিয়ে এদিন তাঁরা ডেপুটেশন দিয়েছেন।
তাঁরা আরও দাবি করেন, বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অধীনে অনেক কলেজের হস্টেল রয়েছে। বেশিরভাগই ছাত্র নন ও তৃণমূল ছাত্র পরিষদের নেতারা থাকেন। বর্তমানে হস্টেলে থাকা ছাত্ররা ভয় পেয়ে তাঁদের বিষয়ে মুখ খুলতে চান না। আর মুখ খুললে চলে অত্যাচার। তাই অবিলম্বে সমস্ত হস্টেলকে বহিরাগত মুক্ত করার দাবিতে এদিন তাঁরা ডেপুটেশন দেন। এদিন উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জেলা এসএফআইয়ের সভাপতি প্রবীর ভৌমিক সহ আরও অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + two =