রাজ্য পেতে চলেছে চতুর্থ বন্দে ভারত, হল ট্রেনের দ্বিতীয় ট্রায়াল রান

আর অল্প কিছু দিনের অপেক্ষা। তারপরই রাজ্য পেতে চলেছে চতুর্থ বন্দে ভারত এক্সপ্রেস। আর ইতিমধ্যেই রেলের পক্ষ থেকে চতুর্থ বন্দে ভারত এক্সপ্রেসের দ্বিতীয় ট্রায়াল সম্পন্ন হয়েছে বলেই জানিয়েছে রেল।
হাওড়া স্টেশন থেকে বিহারের পটনা পর্যন্ত যাবে ট্রেন। খুব দ্রুত সময়ে চতুর্থ বন্দে ভারত এক্সপ্রেস হাওড়া স্টেশন থেকে বিহারের পটনা পর্যন্ত যাত্রীদের দ্রুতগামী সফরে সামিল হবে। যাবে। শনিবার সকালে ট্রেনটির দ্বিতীয় পর্যায়ের ট্রায়াল সম্পন্ন হয়। হাওড়া-পটনা রুটে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের গড় গতিবেগ থাকবে ৮০ কিমি প্রতি ঘণ্টা৷ যদিও ট্রেনের গতি এই যাত্রাপথে ১২০-১৩০
থাকবে। , আর এই ট্রায়ালের উপর ভিত্তি করেই খুব দ্রুত বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করবে চতুর্থ বন্দে ভারত।
শনিবার সকাল ৮ টায় পটনা-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস পটনা স্টেশন থেকে যাত্রা শুরু করে। ট্রেনটি দুপুর আড়াইটার মধ্যে হাওড়া স্টেশনে পৌঁছয়। পূর্ব রেল সূত্রে খবর পটনা-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস হাওড়া থেকে দুপুর ৩.৫৫ মিনিটে ছাড়বে।ট্রেনটি তার যাত্রাপথে আসানসোল, জসিডি, লক্ষীসরাই, মোকামা হয়ে রাত ১০.৩৫টায় পটনায় পৌঁছবে।
পূর্ব রেল সূত্রে খবর চলতি মাসের শেষের দিকে এই নতুন বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটির সূচনা হতে পারে । সপ্তাহে ৬ দিন ওই রুটে ট্রেনটি চলবে। পটনা-হাওড়া রুটে বন্দে
ভারত এক্সপ্রেস ট্রেনের সম্ভাব্য ভাড়া হতে পারে ২৬৫০ টাকা৷ এছাড়াও এসি এক্সিকিউটিভ চেয়ার কারের টিকিটের দাম ২৬৫০ টাকা হতে পারে বলেই সূত্রের খবর৷ যদিও খুব দ্রুত যাত্রা শুরুর দিন ও টিকিটের দাম সংক্রান্ত সিদ্ধান্ত ও আনুষ্ঠানিক ঘোষণা করা হবে।
উল্লেখ্য বর্তমানে রাজ্য থেকে তিনটি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন চালু হয়েছে। প্রথম চালু হওয়া হাওড়-নিউ জলপাইগুড়ি, দ্বিতীয় নিউ জলপাইগুড়ি-গুয়াহাটি এবং হাওড়া-পুরী বন্দে ভারত। এরপর সেই তালিকাতে হাওড়া-পটনা বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের নাম সংযোজন হতে চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − nine =