স্থিতিশীল বুদ্ধদেব, শারীরিক অবস্থার পর্যালোচনায় বসবে মেডিক্যাল বোর্ডের বৈঠক

ফুসফুস এবং শ্বাসনালীতে গুরুতর সংক্রমণ কমেছে অনেকটাই। আলিপুরের বেসরকারি হাসপাতালে বিশেষজ্ঞ চিকিত্সকদের নিয়ে তৈরি মেডিক্যাল বোর্ডের চিকিত্সায় আগের চেয়ে বেশ কিছুটা ভালো প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। বৃহস্পতিবার সকালে জারি করা মেডিক্যাল বুলেটিন বলছে, এখন স্থিতিশীল রয়েছেন তিনি। আগামী শনিবার আবার বুদ্ধদেবের শারীরিক অবস্থা নিয়ে পর্যালোচনা করতে বসতে পারে মেডিক্যাল বোর্ডের বৈঠক। সেখানেই আগামী পদক্ষেপ নিয়ে আলোচনা হবে।

জানা গিয়েছে,  বুদ্ধদেব চিকিৎসক এবং যাঁরা তাঁকে হাসপাতালে দেখতে আসছেন, তাঁদের সঙ্গে কথা বলছেন। জানাতে পারছেন নিজের সুবিধা, অসুবিধার কথা। এমনকী আম খেতে চেয়েছিলেন তিনি। জানা গিয়েছে, তাঁর জিভে আমের স্বাদ দিয়েছিলেন চিকিৎসকেরা। যদিও রাইলস টিউবের মাধ্যমেই এখনও খাওয়াদাওয়া করাতে হচ্ছে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। তাঁর ‘সোয়ালো অ্যাসেসমেন্ট’-ও যথারীতি চলবে।যদিও এর মধ্যে আবার বুধবার রাতে আচমকাই বুকে অস্বস্তি অনুভব করেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। সঙ্গে সঙ্গে ইসিজি করানো হয়। সেই রিপোর্টে চিন্তার কিছু খুঁজে পাননি চিকিৎসকেরা। পরে করানো হয় এক্সরে। সেই রিপোর্টের একটি অংশ অস্পষ্ট। আল্ট্রা সোনোগ্রাফি করানোর কথা রয়েছে।

বুদ্ধদেবের বুকে জল জমেছে কি না সেটাই দেখতে চাইছেন ডাক্তাররা। প্রাক্তন মুখ্যমন্ত্রীর চিকিৎসার দায়িত্বে থাকা এক চিকিৎসক জানিয়েছেন, নিউমোনিয়ার কারণেও অনেক সময় বুকে জল জমে। বুদ্ধদেব নিউমোনিয়ায় আক্রান্ত। এ ছা়ড়াও রয়েছে সংক্রমণ। যদিও সংক্রমণের পরিমাণ আগের তুলনায় কমেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + three =