দ্বারকেশ্বর নদের মীনাপুর সেতু ডুবল জলে, ঝুঁকির পারাপার প্রায় দশটি গ্রামের মানুষের

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: বাঁকুড়ার দ্বারকেশ্বর নদের মীনাপুর সেতু ডুবল জলে, ঝুঁকির পারাপার আট থেকে দশটি গ্রামের মানুষের। টানা দু’দিনের বৃষ্টিতে ডুবে গেল বাঁকুড়ার কাছে থাকা দ্বারকেশ্বর নদের মীনাপুর সেতু। গতকাল দ্বারকেশ্বর নদের জলস্তর বৃদ্ধি পাওয়ায় ওই সেতু জলের তলায় চলে যায়। এর ফলে নদের অপর পাশে থাকা বেশ কয়েকটি গ্রামের সঙ্গে ওই সেতু দিয়ে যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। সেতুর ওপর দিয়ে বইতে থাকা কোমর জল পেরিয়ে চলছে ঝুঁকির পারাপার চলছে।
বাঁকুড়া শহরের পাশ দিয়ে বয়ে গিয়েছে দ্বারকেশ্বর নদ। এই নদ বাঁকুড়া শহর থেকে পৃথক করেছে বাঁশি, আড়ালবাঁশি, জগদল্লা, গোড়াবাড়ি সহ বাঁকুড়া এক নম্বর ব্লকের আট থেকে দশটি গ্রামকে। এই গ্রামগুলির মানুষ শিক্ষা থেকে স্বাস্থ্য, বাজার থেকে জীবিকা সব বিষয়েই নির্ভরশীল বাঁকুড়া শহরের ওপর। দৈনন্দিন প্রয়োজনে প্রতিদিন অসংখ্য মানুষ শহর লাগোয়া দ্বারকেশ্বর নদের মীনাপুর সেতু দিয়ে নদ পারাপার করেন। সোমবার রাত থেকে প্রবল বর্ষণের জেরে দ্বারকেশ্বর নদের জলস্তর বৃদ্ধি পেয়ে ডুবে গিয়েছে ওই সেতু। আর তাতেই সমস্যায় পড়েছেন দ্বারকেশ্বর নদ লাগোয়া ওই গ্রামগুলির কয়েক হাজার মানুষ। সেতুর ওপর দিয়ে বয়ে যাওয়া এক কোমর জল ডিঙিয়ে চলছে যাতায়াত।
এদিকে, এখনও বৃষ্টি লাগাতার ভাবে চলতে থাকায় দ্বারকেশ্বর নদের জলস্তর আরও বৃদ্ধি পাওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। সেক্ষেত্রে ওই সেতু দিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ার আশঙ্কাও তৈরি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five − four =