ডেঙ্গি মোকাবিলায় সাফাই সাফাই অভিযানে পুরসভার চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: ডেঙ্গি মোকাবিলায় বাড়তি সতর্কতা সোনামুখী পুরসভার। সাফাই অভিযানে হাত লাগালেন পুরসভার চেয়ারম্যান ।
রাজ্যের ডেঙ্গি সংক্রমণ নিয়ে চিন্তার ভাজ রাজ্য স্বাস্থ্য দপ্তরের কপালে। ইতিমধ্যেই বিরোধী রাজনৈতিক দলগুলি ডেঙ্গি সংক্রমণ প্রতিরোধ নিয়ে রাজ্য স্বাস্থ্য দপ্তরের গাফিলতির অভিযোগ তুলে বিক্ষোভে সামিল হয়েছে। এরকম এক সন্ধিক্ষণে দাঁড়িয়ে সোনামুখী পুর শহরে ডেঙ্গি সংক্রমণ আটকাতে বাড়তি সতর্কতা অবলম্বন করল সোনামুখী পুরসভা।
মঙ্গলবার সোনামুখী পুরসভার চেয়ারম্যান সন্তোষ মুখোপাধ্যায়ের নেতৃত্বে সাফাই বিভাগের কর্মীদের নিয়ে শহরের বিভিন্ন ওয়ার্ডে চলল সাফাই অভিযান। এদিন বিভিন্ন ড্রেন পরিষ্কার করা থেকে শুরু করে ঝোপঝাড় পরিষ্কার করা হয় ও ছড়ানো হয় ব্লিচিং পাউডার। সাফাই কর্মীদের সঙ্গে চেয়ারম্যান নিজেও হাত লাগান। চেয়ারম্যানের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন পুর শহরের সকল মানুষ। বাঁকুড়া জেলায় তিনটি পুরসভা রয়েছে, এর মধ্যে বাঁকুড়া পুর শহরে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা থাকলেও, বিষ্ণুপুর পুরসভা এবং সোনামুখী পুরসভায় একটিও ডেঙ্গি আক্রান্তের খবর নেই। আর এই ধারাবাহিকতা বজায় রাখতেই সোনামুখী পুরসভার এই উদ্যোগ বলে জানানো হয়েছে।
যদিও বিষ্ণুপুর স্বাস্থ্য জেলা সূত্রে জানতে পারা যায়, কোতুলপুর ব্লকে একটি এবং পাত্রসায়ের ব্লকে তিনটি ডেঙ্গি আক্রান্ত রোগীর হদিশ মিলেছে। বিষ্ণুপুর স্বাস্থ্য জেলাও ডেঙ্গি সংক্রমণ প্রতিরোধে অত্যন্ত তৎপর রয়েছে বলে দাবি। সোনামুখী পুরসভার চেয়ারম্যান সন্তোষ মুখোপাধ্যায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, ‘বর্ষাকালেই শুধু নয়, সারা বছর ডেঙ্গি সংক্রমণ প্রতিরোধে আমাদের এই ধরনের অভিযান চলে। সোনামুখী পুরসভা মানুষকে সুস্থ রাখতে সারা বছর অত্যন্ত তৎপর রয়েছে। ’
শহরের সাধারণ মানুষরা জানাচ্ছেন, পুরসভার এই উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। সোনামুখী পুর শহরে একটিও ডেঙ্গি আক্রান্তের সংখ্যা নেই। তাই পুরসভার এই বাড়তি সতর্কতা অত্যন্ত প্রশংসনীয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 1 =