মণ্ডল সভাপতি বদলের প্রতিবাদে জেলা কার্যালয় ঘেরাও, বিক্ষোভ, ধরনা বিজেপির

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: মণ্ডল সভাপতি বদলের প্রতিবাদে দলের জেলা কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ, ধরনা প্রদর্শন করলেন বিজেপি কর্মীরা। পঞ্চায়েতে হেরে হতাশার বহিঃপ্রকাশ দাবি তৃণমূলের। দলের মণ্ডল সভাপতি বদলের প্রতিবাদে গতকাল পোস্টার পড়েছিল। আর আজ দলের জেলা কার্যালয় ঘেরাও করে বিক্ষোভে ফেটে পড়লেন বিজেপির নেতাকর্মীরা। বিজেপির বাঁকুড়া সাংগঠনিক জেলা কার্যালয়ের এমন ঘটনায় স্বাভাবিকভাবেই অস্বস্তিতে বিজেপির জেলা নেতৃত্ব।
উল্লেখ্য, গত লোকসভা ও বিধানসভা নির্বাচনে বাঁকুড়া জেলায় বিজেপি ভালো ফল করলেও, সদ্য শেষ হওয়া গ্রাম পঞ্চায়েত নির্বাচনে বাঁকুড়া ও বিষ্ণুপুর দুই সাংগঠনিক জেলাতেই কার্যত শাসকদলের কাছে ধরাশায়ী হয়েছে গেরুয়া শিবির। দুই সাংগঠনিক জেলা মিলিয়ে থাকা ১৯০টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে বিজেপির হাতে এসেছে মাত্র ১০টি গ্রাম পঞ্চায়েত। গ্রাম পঞ্চায়েতের এই ফলাফলের পর লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে বাঁকুড়া সাংগঠনিক জেলায় ২৮টি মণ্ডলের মধ্যে ৯টি মণ্ডলে ও বিষ্ণুপুর সাংগঠনিক জেলায় ২৫টির মধ্যে ১০টি মণ্ডলে সভাপতি পদে রদবদল ঘটানো হয়।
এই সাংগঠনিক রদবদল নিয়ে ক্রমশই বিজেপি কর্মীদের মধ্যে ক্ষোভ বাড়ছে। গতকাল বাঁকুড়া ২ নম্বর ব্লকে মণ্ডল সভাপতি বদলের প্রতিবাদে পোস্টার দেওয়ার পর আজ ছাতনা ৩ নম্বর মণ্ডলের সভাপতি বদলের প্রতিবাদে বাঁকুড়া সাংগঠনিক জেলা কার্যালয় ঘেরাও করে বিক্ষোভে ফেটে পড়লেন বিজেপি কর্মীরা। বিক্ষোভকারী বিজেপি কর্মীদের দাবি, ছাতনা ৩ নম্বর মণ্ডলে এতদিন দক্ষতার সঙ্গে মমতা গরাই মণ্ডল সভাপতি হিসাবে দায়িত্ব পালন করে এলেও, রাতারাতি ওই পদে বদল ঘটিয়ে দায়িত্ব দেওয়া হয়েছে পরমেশ্বর মণ্ডলকে।
বিক্ষোভকারীদের অভিযোগ, পরমেশ্বর মণ্ডল গত আড়াই বছরেরও বেশি সময় ধরে দলের সঙ্গে কোনও যোগাযোগ রাখেননি, তারপরও তাঁকে পদ দেওয়া হয়েছে। এই ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বাঁকুড়ার নতুনগঞ্জে বিজেপির জেলা কার্যালয় ঘেরাও করেন ছাতনা ৩ নম্বর মণ্ডলের বিজেপি কর্মীদের একাংশ। জেলা কার্যালয়ে নেতৃত্বকে না পেয়ে বিক্ষোভকারীরা জেলা কার্যালয়ের ভিতরেই অবস্থান শুরু করেন। জেলা নেতৃত্ব সিদ্ধান্ত বদল না করা পর্যন্ত এই বিক্ষোভ চলবে বলে জানিয়েছেন বিক্ষোভকারীরা।
দলের কর্মীদের এমন বিক্ষোভে স্বাভাবিক ভাবেই অস্বস্তিতে পড়ে বিজেপির জেলা নেতৃত্ব। যদিও তাঁরা মুখে কুলুপ এঁটেছেন। তৃণমূলের দাবি, পঞ্চায়েত নির্বাচনে হেরে বিজেপি কর্মীরা সকলেই হতাশ। এই ঘটনা সেই হতাশারই বহিঃপ্রকাশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + sixteen =