দ্রুত শুনানিতে ‘না’ কলকাতা হাইকোর্টের, অভিষেকের বিরুদ্ধে আদালতে বিজেপি

কলকাতা: ২১ শে জুলাইয়ের মঞ্চ থেকে দাবি-দাওয়া আদায়ে বিজেপি নেতাদের বাড়ি ঘেরাওয়ের ডাক দিয়েছিলেন তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার বিরুদ্ধে আগেই হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল বিজেপি। তবে সোমবার আদালত খারিজ করে দিল দ্রুত শুনানির আর্জি।
কলকাতা হাইকোর্টে ইতিমধ্যেই গৃহীত হয়েছে এই মামলা। তবে বিজেপি সোমবার মামলাটির oুত শুনানির আর্জি জানালে তা খারিজ হয়ে যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায় বিজেপির নেতা-কর্মীদের বাড়ি ঘেরাওয়ের ডাক দিয়েছেন ৫ অগাস্ট। সেই এই কর্মসূচির উপর স্থগিতাদেশ চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সোমবার বিরোধী দলনেতা দ্রুত মামলা শুনানির আবেদন করা হলে, বিচারপতি জানান, দ্রুততার কোনও প্রয়োজন নেই।
প্রসঙ্গত,২১ জুলাই ধর্মতলার সমাবেশ থেকে ৫ অগাস্ট প্রতিটি জেলায় বুথে বুথে বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও কর্মসূচির ডাক দেওয়া বয়। তবে বলা হয়, বয়স্ক ব্যক্তিদের ছাড় দেওয়া হবে। যদিও অভিষেক বন্দ্যোপাধ্যায় এই কর্মসূচি ঘোষণা করার পর কিছুটা সংশোধন করে দেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়ে দেন, ব্লকে এই কর্মসূচি গ্রহণ করা হবে। তবে বাড়ি থেকে ১০০ মিটার দূরে ঘেরাও হবে। যাতে অসুবিধে হয়েছে কেউ না বলতে পারেন।
এরপরই শনিবার হেয়ার স্ট্রিট থানায় এফআইএর দায়ের করেন বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। তিনি আগেই জানিয়ে দিয়েছিলেন, এই বিষয়টি নিয়ে আদালতে জনস্বার্থ মামলা দায়ের করবেন। সেই মতো সোমবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন শুভেন্দু অধিকারী। তাঁর মামলা গ্রহণ করেছে কলকাতা হাইকোর্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two − 1 =