পূর্ব বর্ধমানে ব্যালট পেপার উদ্ধারে চাঞ্চল্য

নিজস্ব প্রতিবেদন, পূর্ব বর্ধমান:ব্যালট পেপার উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য পূর্ব বর্ধমানে। পূর্ব বর্ধমান জেলার পূর্বস্থলী দু’ নম্বর ব্লকের নীলমণি ব্রহ্মচারী ইন্সটিউশনে ১৬৫ নম্বর বুথের (কারিকরপাড়া) ভোট গণনার ব্যালট পেপার উদ্ধারকে ঘিরে শোরগোল পড়েছে এলাকায়।
এই কেন্দ্রের সিপিএম প্রার্থী মারিয়া বিবি শেখ তিন ভোটে পরাজিত হয় তৃণমূল প্রার্থীর কাছে। এই পর্যন্তই ঠিক ছিল। কিন্তু শুক্রবার সকালে পাটুলি কিষানমাণ্ডির পাশে একটি জঙ্গল থেকে ১৫টি ব্যালট পেপার উদ্ধার হয়। ওই ব্যালট পেপারগুলো ১৬৫ নম্বর বুথের। ১৫টি ব্যালট পেপারেই মারিয়া বিবির নামের পাশে কাস্তে হাতুরি প্রতীকে ছাপ মারার চিহ্ন রয়েছে। পাশাপাশি প্রিসাইডিং অফিসারেরও স্বাক্ষর রয়েছে। যা নিয়ে এলাকার রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে।
এদিন সেই উদ্ধার করা ব্যালট পেপারগুলো সংবাদমাধ্যমের সামনে তুলে ধরেন এলাকার প্রাক্তন সিপিএম বিধায়ক প্রদীপ সাহা। তাঁর দাবি, ‘এই ব্যালট পেপারগুলো চুরি করে সরিয়ে রাখা হয়েছিল। তারপরে আমাদের সিপিএম প্রার্থীকে তিন ভোটে হারা দেখানো হয়। সেই চুরি করা ব্যালট পেপারগুলোই শুক্রবার কিষানমাণ্ডির পিছন থেকে উদ্ধার হয়েছে।’ নির্বাচন কমিশনের কাছে তাঁরা এই বিষয়ে অভিযোগ জানাবেন বলে দাবি করেন প্রদীপবাবু। প্রয়োজন হাইকোর্টের দারস্থ হবেন বলেও জানান।
অন্যদিকে, ৩ ভোটে হারা সিপিএম প্রার্থী মারিয়া বিবি দাবি করেছেন, ‘ব্যালট পেপার লুকিয়ে রেখে আমাকে জোর করে হারানো হয়েছে। আইনের কাছে বিচার চাইব।’ যদিও ওই ব্যালট গুলি আসল কিনা সেই বিষয়ে প্রশাসনের কাছ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। স্থানীয় তৃণমূল নেতৃত্বেরও প্রতিক্রিয়াও মেলেনি এবিষয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + fifteen =