৯০০৯ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পঞ্চায়েত ২০২৩-এ

মঙ্গলবার সকাল থেকে শুরু হয়েছে পঞ্চায়েত নির্বাচনের গণনা। গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদ মিলিয়ে রয়েছে মোট ৭৩,৮৮৭ টি আসন। তার মধ্যে ৯,০০৯ টি আসনে আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফয়সালা হয়ে গিয়েছে। এর মধ্যে গ্রাম পঞ্চায়েতের ৬৩,২২৯ টি আসনের মধ্যে বিনা যুদ্ধে জয় হয়ে গিয়েছে ৮,০০২ টি আসনে। পাশাপাশি পঞ্চায়েত সমিতির মোট ৯,৭৩০ টি আসনের মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফলাফল হয়েছে ৯৯১ টি আসনে। আর জেলা পরিষদের মোট ৯২৮টি আসনের মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় হয়ে গিয়েছে ১৬ টি আসনে।
বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের ক্ষেত্রে দক্ষিণ ২৪ পরগনায় সংখ্যাটা সবথেকে বেশি। এই জেলায় ৬,৩৮৩ টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় এসেছে ১,৭৬৭ টি আসনে। পাশাপাশি পঞ্চায়েত সমিতির ৯২৬ টি আসনের মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় এসেছে ২৩৩ টি আসনে। আর জেলা পরিষদের ৮৫ টি আসনের মধ্য়ে ৩ টি আসনে এসেছে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়।
এদিকে যদি হাওড়া জেলার দিকে নজর দেওয়া যায়, তাহলে দেখা যাবে, গ্রাম পঞ্চায়েত মোট আসন ৩,১০২। তারমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় এসেছে ৭১৭টি আসনে। পঞ্চায়েত সমিতিতে মোট আসন ৪৭০। তারমধ্যে ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফয়সালা হয়েছে ৯৮ টি আসনে। আর জেলা পরিষদ মোট আসন ৪২ টি। যদিও এই স্তরে প্রতিটি আসনেই লড়াই হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − three =