ঝাড়গ্রামে জমজমাট শেষ বেলার প্রচার

জঙ্গলমহলের শেষ দিনের প্রচারে সব দলকেই নিজেদের মতো প্রচার করতে দেখা গেলেও তৃণমূলের প্রচারে দেখা গেল বিপরীত চিত্র। বেলপাহাড়িতে জেলা পরিষদ ১৬ নম্বরের প্রার্থী বিরবাহা সরেন টুডুকে প্রচার করতে না দেওয়ার ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে বিরবাহা সরেন টুডুকে প্রচারই করতে দিল না কুড়মি সমাজের লোকরা। গ্রামের বাইরে এক জায়গায় বসিয়ে রেখে ফেরত পাঠিয়ে দেওয়া হয়। গ্রামে ঢুকতেই দেওয়া হয়নি তাকে। তার সঙ্গে কর্মী সমর্করাও ছিলেন না। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি ইতিমধ্যে ভাইরাল হওয়ায় গুঞ্জন ছড়িয়েছে।
যদিও জেলার অপর দিকে সাকরাইল ব্লকের পাথরা ও বাকড়া এলাকায় বিধায়ক খগেন্দ্রনাথ মাহাতো তৃণমূল কর্মীদের নিয়ে দলীয় প্রার্থীদের সমর্থনে লম্বা মিছিল করেছেন। ঝাড়গ্রাম জেলার বিভিন্ন এলাকায় নির্দল কুড়মি প্রার্থীদের মিছিলও ছিল চোখে পড়ার মতো। প্রতিটা জায়গায় ঢোল ধমসার আওয়াজ আর জয় গরাম স্লোগানে শেষ বেলার মিছিল জমে ওঠে। সিপিএম এবার অনেক পঞ্চায়েত আসনেই প্রার্থী দিতে পেরেছে। তারাও পাড়ায় পাড়ায় মিছিল করেছে। গতবার লাল শূন্য ছিল জঙ্গলমহল। এবার কিছুটা আশাবাদী তারা। বিজেপিও বড় মিছিলের পরিবর্তে প্রতিটা এলাকায় ছোট ছোট মিছিলের উপর জোর দেয়। উদ্দেশ্য শেষবারের মতো প্রতিটা গ্রাম ছুঁয়ে যাওয়া। জেলা বিজেপি নেতা দেবাশিস কুণ্ডুজানান, ভোট লুঠ না হলে এবার তারা ভালো অবস্থায় থাকবে।
শান্তিপূর্ণ ভোট করতে ইতি মধ্যে কেন্দ্রীয় বাহিনীও রাস্তায় নেমে টহল দেওয়া শুরু করেছে। এলাকার মানুষের সঙ্গে কথা বলে অভয় দিচ্ছে শান্তিতে ভোট পর্ব মেটানোর। কোনো রকম অশান্তি ছাড়া ভোট হোক এটাই তাদের লক্ষ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 − five =