প্রার্থীহীন বুথ, ভোট হচ্ছে না রায়নার গোতান গ্রাম পঞ্চায়েতে

নিজস্ব প্রতিবেদন, বর্ধমান: কোনও প্রার্থীই নেই বুথে! অবাক কাণ্ড বর্ধমানের গ্রামে! ভোট হচ্ছে না গ্রাম পঞ্চায়েতে, জানিয়ে দিল নির্বাচন কমিশন।
রাজ্যে পঞ্চায়েত নির্বাচনে তিনটি জায়গায় তিনটি আসনে ভোট হচ্ছে না। তিনটি পঞ্চায়েতের তিনটি আসনের মধ্যে একটি হল পূর্ব বর্ধমানের রায়নার দু’ নম্বর ব্লকের গোতান গ্রাম পঞ্চায়েতের ৬ নম্বর সংসদের ৭ নম্বর আসন। এই আসনটি ওবিসি সংরক্ষিত। তৃণমূল প্রার্থী ওবিসি শংসাপত্র জমা না দেওয়ায় বাতিল হল গ্রাম পঞ্চায়েতের শুধু একটিমাত্র আসনের ভোট। পূর্ব বর্ধমানের রায়না দু’নম্বর ব্লকের গোতান গ্রাম পঞ্চায়েতে আসন সংখ্যা ২৩ টি। ২৩টি আসনেই তৃণমূল কংগ্রেস প্রার্থী দিয়েছিল। বিরোধীদের মধ্যে শুধুমাত্র বামপন্থীরা সাতটি আসনে প্রার্থী দিয়েছিল।
গোতান গ্রাম পঞ্চায়েতের ৬ নম্বর সংসদ অর্থাৎ যশাপুর অঞ্চলের ৭ নম্বর আসনের ওবিসি সংরক্ষিত আসনটিতে তৃণমূলের হয়ে মনোনয়নপত্র দাখিল করেছিলেন সালমা খাতুন। এই সাত নম্বর আসনে অন্য কোনও দলের প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেননি। এই সাত নম্বর আসনটির বুথ সংখ্যা হল ২৭০ নম্বর। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত সালমা খাতুন তাঁর ওবিসি সার্টিফিকেট জমা না দেওয়ার কারণে তাঁর মনোনয়নপত্রটি বাতিল হয়ে যায়।
সেই কারণে রায়না দু’ নম্বর ব্লকের গোতান গ্রাম পঞ্চায়েতের ৬ নম্বর সংসদের ৭ নম্বর আসনে ভোট বাতিল বলে ঘোষণা করল নির্বাচন কমিশন। শুধুমাত্র ওই সাত নম্বর আসনে ভোট হবে না। কিন্তু তাছাড়া বাকি ৫০ সমিতি ও জেলা পরিষদের সমস্ত ভোট হবে ওই বুথে। ভোট প্রক্রিয়া মিটে গেলে ৬ মাস পর ওই আসনে ফের ভোট হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + 8 =