বিজেপি বিধায়কের এলাকায় রাস্তার বেহাল দশা

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: ইন্দাসে খোদ বিজেপি বিধায়কের এলাকায় রাস্তার বেহাল অবস্থা। নরক যন্ত্রণায় যাতায়াত করছেন সেখানকার মানুষ।
গ্রামবাসীদের দাবি, বাঁকুড়া জেলার ইন্দাস ব্লকের কুশমুড়িগ্রাম থেকে জাগোলদ্বীপ এবং খটনগর গ্রাম পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার রাস্তার বেহাল দশা। বর্ষা এলেই নরক যন্ত্রণায় জীবনযাপন করতে হয় এলাকার সাধারণ মানুষকে। এই রাস্তায় একমাত্র ভরসা এলাকার মানুষের বাজারহাট, হাসপাতাল সহ সমস্ত জায়গায় যাওয়ার। এমনকি, ßুñল-কলেজের ছাত্র-ছাত্রীরাও এই রাস্তা দিয়েই যাতায়াত করে। তাঁদের আরও দাবি, এখনও পর্যন্ত কংক্রিটের হয়নি রাস্তাটি। দীর্ঘদিন আগে তৈরি করা হয়েছিল মোরাম রাস্তা। তারপর থেকে একই অবস্থা রাস্তার। বর্ষা এলেই কাদায় ভর্তি হয়ে যায় রাস্তাটি যাতায়াতের একেবারেই অযোগ্য হয়ে পড়ে। একাধিকবার দুর্ঘটনাও ঘটেছে এই রাস্তায় দাবি এলাকার মানুষের। প্রশাসন এবং বিধায়ককে বারংবার জানিয়েও কোনও সুরাহা হয়নি বলে অভিযোগ।
এই বেহাল রাস্তা দিয়েই জীবনযাপন করতে হচ্ছে দুই থেকে তিনটি গ্রামের মানুষকে। অন্যদিকে, কুশমুড়ি গ্রামে রয়েছে ইন্দাস বিধানসভার বিজেপি বিধায়ক নির্মল কুমার ধারার বাড়ি। বিধায়কের এলাকার রাস্তায় এই পরিস্থিতি হলে, এলাকার উন্নয়ন হবে কী করে উঠছে প্রশ্ন?
এলাকার মানুষের একটাই দাবি, দ্রুত এই রাস্তা সংস্কার করা হোক, তাহলে আগামী দিনে যাতায়াতের ক্ষেত্রে আর কোনও সমস্যায় পড়তে হবে না তাঁদের। ইন্দাস বিধানসভার বিজেপি বিধায়ক নির্মল কুমার ধারা জানান, তৃণমূল কংগ্রেস তাঁকে কাজ করতে দিচ্ছে না। তৃণমূল কংগ্রেস হিংসা পরায়ণ হয়ে কাজ করেনি। যদিও তৃণমূলের দাবি, বিধায়ক এলাকার উন্নয়ন করতে ব্যর্থ। ইন্দাস ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি শেখ হামিদ জানান, তিনি নিজের এলাকার রাস্তায় ঠিক রাখতে পারেন না, তিনি আবার কি করে মানুষের উন্নয়ন করবেন। ইতিমধ্যেই রাস্তা তৈরির টেন্ডার হয়েছে, দ্রুত এই পথ সংস্কারের কাজ শুরু হবে।
এখন কবে এই রাস্তা সংস্কার হয় কবে সাধারণ মানুষদের সমস্যার সমাধান হয়, সেদিকেই তাকিয়ে রয়েছেন এলাকার সাধারণ মানুষরা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + 11 =