পঞ্চায়েতে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে শীর্ষ আদালতে ই-ফাইলিংয়ের মাধ্যমে আবেদন রাজ্য ও নির্বাচন কমিশনের

পঞ্চায়েত নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা নিয়ে কলকাতা হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গেল রাজ্য সরকার এবং রাজ্য নির্বাচন কমিশন। শনিবার ছুটির দিন হওয়ায় ই-ফাইলিংয়ের মাধ্যমে সুপ্রিম কোর্টে আবেদন করে রাজ্য সরকার এবং রাজ্য নির্বাচন কমিশন। যদিও সুপ্রিম কোর্টে যাওয়া নিয়ে শনিবার সকালেও হেঁয়ালি বজায় রাখেন রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা। তিনি দাবি করেন, সুপ্রিম কোর্টে মামলা করা নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। এদিকে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে রাজ্য সরকার এবং রাজ্য নির্বাচন কমিশন যে শীর্ষ আদালতে যেতে পারে, শুক্রবারই তার ইঙ্গিত মেলে।
প্রসঙ্গত, গত বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চ নির্দেশ দেন, পঞ্চায়েত নির্বাচনে নিরাপত্তা সুনিশ্চিত করতে গোটা রাজ্যেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে হবে। নির্দেশ কার্যকর করার জন্য রাজ্য নির্বাচন কমিশনকে ৪৮ ঘণ্টা সময় দেয় কলকাতা হাইকোর্ট। সেই অনুযায়ী শনিবার রাত ৮টা ১৭ মিনিটের মধ্যে সুপ্রিম কোর্টে যেতে হত কমিশনকে। তা না হলে ওই সময়ের মধ্যে হাইকোর্টের নির্দেশ কার্যকর করতে পদক্ষেপ করতে হত।
এদিকে আবার ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করে রেখেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং মালদা দক্ষিণের কংগ্রেস সাংসদ আবু হাসেম খান চৌধুরী। ফলে রাজ্য সরকার সুপ্রিম কোর্টে গেলেও তাঁদের আইনজীবীর বক্তব্য না শুনে কোনও নির্দেশ দেবে না শীর্ষ আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − 1 =