শুরুতেই বিতর্কের মুখে ‘আদিপুরুষ’, নতুন রূপে রামায়ণ বলতে গিয়ে সমালোচনার ধাক্কা

নতুন আঙ্গিকে রামায়ণ। পরিচালক ওম রাউতের ছবি ‘ আদিপুরুষ’ এর ট্রেলারে ঝকঝকে উপস্থাপনা দেখেই দেশজুড়ে উন্মাদনা তৈরি হয়েছিল। দেশজুড়ে মাল্টিপ্লেক্সগুলিতে আগাম বুকিং ভালোই চলছিল। তবে শুক্রবার ছবি মুক্তি পেতেই ঝক্কির মুখে পড়লেন ছবির নির্মাতারা।

বিগ বাজেটের সিনেমার ভবিষ্যত নিয়ে তৈরি হল অনিশ্চয়তা। বিতর্কের মুখে পড়ছেন সিনেমার নায়ক, নায়িকা প্রভাস, সইফ ও কৃতী স্যাননরাও।  নতুন কায়দায় রামায়ণের গল্প বলতে গিয়ে,  শিবসেনার তোপে পরিচালক। তাদের পক্ষ থেকে এই ছবি তৈরির জন্য গোটা দেশের কাছে ক্ষমা চাইতে বলা হল আদিপুরুষের নির্মাতাদের বিশেষ করে ছবির পরিচালক ওম রাউত ও ছবির সংলাপের লেখক মনোজ মুন্তাসিরকে। অভিযোগ, হনুমানের মুখে সস্তার সংলাপ দেওয়া হয়েছে। এ জন্য ক্ষমা চাইতে বলা হবে।

শিবসেনার সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদী টুইট করেন ‘আদিপুরুষ ছবিতে যে ধরনেবের সংলাপ ব্যবহার করা হয়েছে, তা একেবারে ফুটপাতের ভাষা। বিশেষ করে হনুমানের সংলাপ একেবারেই রদ্দিমার্কা। এভাবে রামায়ণকে অপমান করা যায় না।’

‘আদিপুরুষ’-এ রাম, রামায়ণ-এর অপমান হয়েছে- অভিযোগ তুলে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হিন্দু সেনা। মামলা দায়ের করেছেন হিন্দু সেনার জাতীয় সভাপতি বিষ্ণু গুপ্তা। জনস্বার্থ মামলায় অভিযোগ, ‘আদিপুরুষ’ হিন্দুদের ভাবাবেগে আঘাত করছে। ভগবান রাম এবং আমাদের সংস্কৃতি হিন্দু সম্প্রদায়কে অপমান করা হয়েছে এই ছবিতে।

শুক্রবারই মুক্তি পেয়েছে ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’। বিগ ফ্রাইডে রিলিজ-এ ট্রেন্ডিং। দুই সংগঠনের তোপের মুখে কি ধাক্কা খাবে সিনেমা! নাকি দর্শকদের মন জয় করবে আদিপুরুষ, তার সুন্দর উপস্থাপনা, তা বলবে সময়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + 4 =