হাইকোর্টের কেন্দ্রীয় বাহিনী সংক্রান্ত নির্দেশকে চ্যালেঞ্জ, সুপ্রিম কোর্টে যেতে চলেছে রাজ্য ও কমিশন

কলকাতা: হাইকোর্টের নির্দেশ পঞ্চায়েত ভোটে রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে হবে। সূত্রের খবর, হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে দায়ের হতে চলেছে মামলা। সুপ্রিম কোর্টে যাচ্ছে রাজ্য এবং কমিশন। শনিবারের মধ্যেই হবে ই-ফাইলিং করা হবে। সোমবার এ ব্যাপারে সুপ্রিম কোর্টের দৃষ্টি আকর্ষণের সম্ভবনা রয়েছে।
বৃহস্পতিবার হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের সমস্ত জেলায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে হবে। তবে রাজ্য বা কমিশনের বক্তব্য, কেন্দ্রীয় বাহিনীর প্রয়োজন নেই। রাজ্যের পুলিশেও ভোট সম্ভব। সূত্রের খবর হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করেই, দায়ের হতে চলেছে মামলা।
রাজ্য ও কমিশনের এই সিদ্ধান্তের সমালোচনা করেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী । বলেন, ‘দিদি জানেন কেন্দ্রীয় বাহিনী এলে মানুষ নিরাপদে ভোট দেবে। আর নিরপদে ভোট দেওয়া মানে দিদি পঞ্চায়েতে হারবে। তৃণমূল কংগ্রেসের জন্য আতঙ্কের।’ সমালোচনা করেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষও। মুখ্যমন্ত্রীর নির্দেশে সরকার ও কমিশন চলে বলে কটাক্ষ করেন তিনি। তাঁর কথায়, সরকারের ইচ্ছা ভয়ের পরিবেশ দেখিয়ে ইলেকশন জেতা। সিপিএম নেতা সুজন চক্রবর্তীও রাজ্যের এই সিদ্ধান্তের নিন্দা করেন। গণতন্ত্রের সংহার করার মনোভাব রাজ্যের।
তৃণমূল কংগ্রেসের রাজ্য সহ সভাপতি জয়প্রকাশ মজুমদার বিরোধীদের অভিযোগ উড়িয়ে বলেন, আইনের দরজায় কড়া নাড়ার অধিকার সকলের আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + 19 =