অমরনাথ যাত্রায় সন্ত্রাস হানার ছক, জারি হাই অ্যালার্ট

অমরনাথ যাত্রা শুরুর আগেই জঙ্গিহানার আশঙ্কা। গোয়েন্দা সংস্থার রিপোর্ট অনুযায়ী, তীর্থযাত্রা আটকে দিয়ে সন্ত্রাস ছড়াতে নাকি নিরাপত্তারক্ষী এবং অমরনাথ যাত্রীদের উপর হামলার পরিকল্পনা করা হয়েছে এক পাক সন্ত্রাসবাদী সংগঠন। যার জেরে অমরনাথ যাত্রা ঘিরে ইতিমধ্যেই বাড়তি নিরাপত্তা মোতায়েন করা হয়েছে। জারি করা হয়েছে সতর্কতা।

আগামী ১ জুলাই থেকে অমরনাথ যাত্রার পথ খুলে যাবে তীর্থযাত্রীদের জন্য। চলবে ৬২ দিন ধরে। জম্মু-কাশ্মীরে এই তীর্থযাত্রা শুরু হলেই যাত্রীদের উপর হামলা চালাতে পারে পাকিস্তানি জঙ্গিরা। এমন খবর পাওয়ামাত্রই গোয়েন্দা সংস্থার তরফে সতর্কতা জারি করা হয়েছে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে জানানো হয়েছে, রাজৌরি-পুঞ্চ, পীর পাঞ্জাল এবং চেনাব ভ্যালি এলাকায় সন্ত্রাস হামলার ছক রয়েছে জঙ্গিদের। রফিক নাই এবং মহম্মদ আমিন বাট ওরফে আবু খুবেইবকে জঙ্গি হামলা চালানোর দায়িত্ব দেওয়া হয়েছে।

গোয়েন্দা আধিকারিকরা আরও জানতে পেরেছেন, রফিক পুঞ্চের বাসিন্দা এবং মহম্মদ আমিন ডোডা জেলার বাসিন্দা। তারা দু’জনই বর্তমানে পাক অধিকৃত কাশ্মীর থেকে নিজেদের জঙ্গি কার্যকলাপ চালাচ্ছে। তবে পুঞ্চ ও ডোডায় রফিক এবং আমিনের বাড়িতে প্রতিনিয়ত নজর রাখছেন গোয়েন্দারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + six =