রোদে পুড়ছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গ, বৃষ্টির  সম্ভাবনা নেই আপাতত, বাড়বে গরম

রোদ যেন নয়, আগুনের হলকা। গত তিন দিন ধরে এমনই গরমে নাজেহাল কলকাতা ও শহরতলি।দক্ষিণবঙ্গের একাধিক জেলায় পরিস্থিতি আরও শোচনীয়। ঘরের বাইরে পা রাখলেই মনে হচ্ছে জ্বলন্ত অগ্নিকুণ্ড। সকাল থেকেই শুরু হচ্ছে গরমের দাপট। তার সঙ্গে আদ্রতা থাকায় হচ্ছে ঘামও। অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন গরমে।

হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, কলকাতায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। উল্টে আগামী দু’দিনে রাজ্যের গড় তাপমাত্রা আরও ২ ডিগ্রি সেন্টিগ্রেড বৃদ্ধি পেতে পারে। রাজ্যের সাত জেলায় তাপপ্রবাহের সম্ভাবনার কথাও জানিয়েছে হাওয়া অফিস।

মূলত পশ্চিমের চার জেলা এবং উত্তরবঙ্গের চার জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। জেলাগুলি হল পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূম। উত্তরের জেলাগুলি হল দুই দিনাজপুর এবং মালদহ। শুধু দার্জিলিং, কালিম্পং, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের কোনও কোনও অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনার কথা বলা হয়েছে। তবে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু রাজ্যে না ঢুকলে সারা রাজ্যে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে হাওয়া অফিস। কলকাতার তাপমাত্রা প্রায় ৪০ ডিগ্রি ছুঁয়েছে। আগামী আরও কয়েকদিন এমন জ্বালাপোড়া গরম সইতে হবে রাজ্যবাসীকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − one =