হরিশ মুখার্জি রোডে গ্রুপ-ডি চাকরিপ্রার্থীদের হ্যারিকেন মিছিলের অনুমতি হাইকোর্টের

গ্ৰুপ ডি চাকরিপ্রার্থীদের হরিশ মুখার্জি রোডে হ্যারিকেন মিছিলের অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। সোমবার বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশ, শহিদ মিনার থেকে হরিশ মুখার্জি রোড হয়ে কালীঘাট পর্যন্ত শান্তিপূর্ণ মিছিল করতে পারবেন ওই চাকরিপ্রার্থীরা। তবে এই মিছিলের জন্য কিছু শর্ত নির্দিষ্ট করে দিয়েছে উচ্চ আদালত। সোমবার বিচারপতি মান্থা জানান, ‘হরিশ মুখার্জি রোড একমুখী হওয়ায় কালীঘাট পর্যন্ত মিছিল করতে ওই রাস্তাই সুবিধার হবে। তবে মিছিলকারীদের ওই রাস্তার ৮০ শতাংশ ছেড়ে মিছিল নিয়ে যেতে হবে। দু’টি লাইনে মিছিল যাবে।’ হাইকোর্টের নির্দেশ, মিছিল থেকে কোনও উস্কানিমূলক মন্তব্য করা যাবে না।
প্রসঙ্গত, গত ৬ মে হাইকোর্টের নির্দেশেই ডিএ আন্দোলনকারীরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাড়ায় অর্থাৎ হরিশ মুখার্জি রোডে মহামিছিল করেছিলেন। এবার ফের একবার ওই একই জায়গায় মিছিলের অনুমতি দিল হাইকোর্ট।
এদিকে চাকরির দাবিতে আগামী ১৭ মে সন্ধ্যায় হ্যারিকেন মিছিল করতে চেয়ে আবেদন করেছিলেন গ্ৰুপ ডি চাকরিপ্রার্থীরা। পুলিশ সেই অনুমতি দেয়নি। গত সপ্তাহে হাই কোর্টের দ্বারস্থ হন তাঁরা। মামলা দায়েরের অনুমতি দেন বিচারপতি মান্থা। চাকরিপ্রার্থীদের বক্তব্য ছিল, শহিদ মিনার চত্বর থেকে শুরু করে কালীঘাট পর্যন্ত মিছিল করে যেতে চেয়েছিলেন তাঁরা। তবে পুলিশ কিছু বিষয়ে আপত্তি জানিয়ে সেই মিছিলের অনুমতি দেয়নি।এরপরই গ্রুপ-ডি চাকরিপ্রার্থীরা আদালতের দ্বারস্থ হন। এরপরই আদালতের তরফ থেকে জানানো হয় মিছিল করতে কোনও বাধা নেই গ্রুপ -ডি-র আন্দোলনকারীদের। এরপরই আইনজীবী কৌস্তভ বাগচি জানান, ওই রুটে হ্যারিকেন নিয়ে প্রায় ৬০০ জন চাকরিপ্রার্থী মিছিল করবেন। আগামী ১৭ মে, সন্ধ্যা ৬টা থেকে ৮টা পর্যন্ত হবে এই মিছিল।যা শুরু হবে শহিদ মিনার থেকে। তারপর সেটা হরিশ মুখার্জি রোড হয়ে শেষ কালীঘাট থানার সামনে।
প্রসঙ্গত, গ্রুপ-ডি নিয়োগে দুর্নীতি হয়েছে, এমন অভিযোগে মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে। সেই মামলাতেও সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়। মামলাকারীদের অভিযোগ ছিল, ওয়েটিং লিস্টে থাকা অনেকেই প্রাপ্য চাকরি থেকে বঞ্চিত হয়েছেন। অযোগ্যদের চাকরি দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + 19 =